পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 10, 2019, 5:44 AM IST

Updated : Jun 10, 2019, 7:14 AM IST

ETV Bharat / briefs

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে, স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি মুখ্যসচিবের

রাজ্যকে আইন-শৃঙ্খলা ও শান্তি বজায় রাখার বার্তা দিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রক । এর জবাবে মুখ্যসচিব চিঠি লেখে দাবি করেন, রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে ।

ছবি

কলকাতা, 10 জুন : রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে । প্রতিটি হিংসার ঘটনায় দৃঢ় ও উপযুক্ত পদক্ষেপ করা হয়েছে । স্বরাষ্ট্রমন্ত্রককে একথা জানিয়ে চিঠি পাঠালেন রাজ্যের মুখ্যসচিব মলয় দে ।

শনিবার সন্দেশখালির ন্যাজাটে রাজনৈতিক সংঘর্ষে মৃত্যু হয়েছে তিনজনের । তার মধ্যে একজন তৃণমূল কংগ্রেস কর্মী ও দু'জন BJP কর্মী । তা নিয়ে BJP-তৃণমূল চাপানউতোর শুরু হয়েছে । দাবি-পালটা দাবি, দোষারোপ-পালটা দোষারোপে উত্তপ্ত হয়েছে রাজ্য-রাজনীতি । কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে রিপোর্ট পাঠান BJP নেতা মুকুল রায় । এরপর সন্দেশখালির পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে অ্যাডভাইজ়ারি নোট পাঠায় স্বরাষ্ট্রমন্ত্রক । রাজ্যকে আইন-শৃঙ্খলা ও শান্তি বজায় রাখার বার্তা দেওয়া হয় । স্বরাষ্ট্রমন্ত্রক বলে, "গত কয়েক সপ্তাহে বিভিন্ন প্রান্তে হিংসার ঘটনায় স্পষ্ট যে , আইন-শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসন ব্যর্থ ।"

গতকালই রাজ্যর তরফে স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি পাঠান মুখ্যসচিব । চিঠিতে তিনি লেখেন, "দুষ্কৃতীদের মদতে রাজ্যে নির্বাচন পরবর্তী কয়েকটি বিচ্ছিন্ন সংঘর্ষের ঘটনা ঘটেছে । কোনও বিলম্ব ছাড়াই প্রতিটি ঘটনায় প্রশাসন দৃঢ় ও উপযুক্ত পদক্ষেপ নিচ্ছে । " আইন-শৃঙ্খলা বজায় রাখতে রাজ্যের গাফিলতির বিষয়টিও অস্বীকার করেন রাজ্যের মুখ্যসচিব । তিনি লেখেন, "পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে । কোনও পরিস্থিতিতেই এটা ব্যাখ্যা করা যায় না যে, আইন-শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসন ব্যর্থ । "

এই সংক্রান্ত আরও খবর :তপ্ত সন্দেশখালি, কেন্দ্র-রাজ্যে ফের চাপানউতোর !

যদিও স্বরাষ্ট্রমন্ত্রকের অ্যাডভাইজ়ারি নোটকে রাজ্যের বিরুদ্ধে চক্রান্ত বলে দাবি করেছে শাসকদল তৃণমূল । তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন , "তারা কেন বাংলার মতো শান্তিপূর্ণ রাজ্যে অ্যাডভাইজ়ারি নোট পাঠাচ্ছে ? উত্তরপ্রদেশ, গুজরাতে পাঠানো হচ্ছে না কেন ? এটা মমতা বন্দ্যোপাধ্যায়, বাংলা ও সরকারের বিরুদ্ধে চক্রান্ত । "

এই সংক্রান্ত আরও খবর :দেহ আনা গেল না কলকাতায়, সন্দেশখালিতেই সৎকার

Last Updated : Jun 10, 2019, 7:14 AM IST

ABOUT THE AUTHOR

...view details