পশ্চিমবঙ্গ

west bengal

সামান্য বৃষ্টিতেই জলমগ্ন রায়গঞ্জ স্বাস্থ্যকেন্দ্র

সামান্য বৃষ্টিতে জলমগ্ন রায়গঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র  । দুর্ভোগে রোগীরা ।

By

Published : Sep 12, 2020, 3:03 PM IST

Published : Sep 12, 2020, 3:03 PM IST

raiganj
নিজস্ব ছবি

রায়গঞ্জ, 12 সেপ্টেম্বর : সামান্য বৃষ্টিতে রায়গঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের ভিতর জল জমে । চরম দুর্ভোগে রোগী এবং রোগীর আত্মীয়রা । আশঙ্কা করা হচ্ছেনষ্ট হতে পারে বেশ কিছু ওষুধ ।

তবে কিছুক্ষণের মধ্যে আবার জল নেমে যায় । স্বস্তি পান স্বাস্থ্যকর্মীরা । কিন্তু এখন প্রশ্ন উঠেছে ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের পরিকাঠামো নিয়ে । সামান্য বৃষ্টিতে কী এইভাবেই যন্ত্রণা ভোগ করতে হবে রোগীদের ?


মহারাজা গ্রামে রায়গঞ্জ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র । রাস্তা থেকে স্বাস্থ্যকেন্দ্রটি নিচে । ফলে অল্প বৃষ্টিতেই রাস্তার জল স্বাস্থ্যকেন্দ্রে ঢুকে পড়ে । আর এই ঘটনা আজই প্রথম না । আজ সকালে প্রথমে হালকা বৃষ্টিপাত হয় । কিছুক্ষণ ভারী বৃষ্টিও চলে । বৃষ্টির জল নেমে স্বাস্থ্যকেন্দ্রে ঢুকে পড়ে । স্বাস্থ্যকেন্দ্রের মহিলা বিভাগ এবং জরুরি বিভাগে জল জমে যায় । চরম সমস্যায় পড়েন স্বাস্থ্যকর্মী সহ রোগীরাও ।

জল না নামা পর্যন্ত ওয়ার্ড থেকে বাইরে বেরিয়ে পড়েন রোগীরা । স্বাস্থ্যকর্মীদের দাবি, নীচু জায়গায় এই স্বাস্থ্যকেন্দ্র । পুরনো ভবন । এলাকার জল স্বাস্থ্যকেন্দ্রে এসে জমে যাওয়ায় এই বিপত্তি । দীর্ঘদিন যাবৎ তাঁরা এই সমস্যায় ভুগছেন । জলে বহু জীবনদায়ী ওষুধ নষ্ট হয় ।

ABOUT THE AUTHOR

...view details