পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 30, 2020, 10:17 PM IST

ETV Bharat / briefs

আগামীকাল থেকে প্রাতঃভ্রমণের জন্য খুলছে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবর

আগামীকাল থেকে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবর খুলে দেওয়া হচ্ছে প্রাতঃভ্রমণকারীদের জন্য। তবে সারাদিন নয়, ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল আটটা অবধি খোলা থাকবে এই দুই সরোবর।

Rabindra sarobar and subhash sarobar
Rabindra sarobar and subhash sarobar

কলকাতা, 30 জুন : আনলকের দ্বিতীয় ধাপে প্রাতঃভ্রমণকারীদের জন্য সুখবর দিল রাজ্য সরকার। আগামীকাল থেকে খুলতে চলেছে রবীন্দ্র সরোবর ও সুভাষ সরোবর । লকডাউন শুরুর পর থেকে দীর্ঘ চার মাস বন্ধ থাকার পর আগামীকাল থেকে প্রাতঃভ্রমণের জন্য এই দুটি জনপ্রিয় স্থান খুলে দেওয়া হচ্ছে। তবে কলকাতার বাকি উদ্যানগুলি কবে খোলা হবে, সেই বিষয়ে এখনও কিছু জানায়নি রাজ্য সরকার।

আজ রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়, আগামীকাল সকাল থেকে রবীন্দ্র সরোবর লেক এবং সুভাষ সরোবর প্রাতঃভ্রমণকারীদের জন্য খোলা হবে। তবে তুলনামূলক কম সময়ের জন্য খোলা হবে এই স্থানগুলি। ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল আটটা পর্যন্তই এই দুই সরোবর খোলা থাকবে, তবে কোরোনা সংক্রমণের কারণে কিছু নির্দেশিকা মেনে চলতে হবে প্রাতঃভ্রমণকারীদের । প্রাতঃভ্রমণ করার সময় সকলের মুখে অবশ্যই মাস্ক থাকতে হবে এবং নির্দিষ্ট সামাজিক দূরত্ব মেনেই প্রাতঃভ্রমণ করতে হবে।

কলকাতা পৌর নিগমের অন্তর্গত মোট 652টি উদ্যান রয়েছে। 24 মার্চ থেকে 30 মে পর্যন্ত টানা লকডাউনের জন্য সমস্ত পার্ক বন্ধ ছিল । 1জুন থেকে আনলক ওয়ান শুরু হওয়ার পরেও কলকাতার সমস্ত পার্ক বন্ধ রাখা হয়। এরই মাঝে ঘূর্ণিঝড় আমফানের দাপটে পার্কগুলির যথেষ্ট ক্ষয়ক্ষতি হয় । ঝড়ে বহু গাছ ও বাতিস্তম্ভ ভেঙে পড়ায় বেহাল অবস্থা হয় পার্কগুলির। তবে দ্রুত গাছ কেটে এবং ছিঁড়ে পড়া বিদ্যুতের তারের মেরামতি করে আগের রূপে ফিরিয়ে আনার কাজে নামে পৌরনিগম।

পার্কগুলির সংস্কারকাজ শেষ হলেও রাজ্য সরকারের তরফে কোনও নির্দেশ না থাকায় এতদিন বন্ধই ছিল পার্ক গুলি। কোরোনা সংক্রমণ রুখতে প্রাতঃভ্রমণের জন্য বন্ধ থাকায় সমস্যায় পড়তে হচ্ছিল প্রাতঃভ্রমণকারীদের, বাধ্য হয়ে এতদিন তারা রাস্তাতেই প্রাতঃভ্রমণ করছিলেন। দুই সরোবর খোলার নির্দেশে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলল শহরবাসী।

ABOUT THE AUTHOR

...view details