পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 14, 2020, 8:06 PM IST

ETV Bharat / briefs

সরকারি স্বীকৃতির দাবিতে বিক্ষোভ অস্থায়ী শিক্ষাকর্মীদের

সমস্ত কর্মীদের সরকারি স্বীকৃতিকরণ, 60 বছর পর্যন্ত কাজের সুনিশ্চিতকরণ এবং সরকারি নির্দেশ নামা 3998F(P2) লাগু করা । এই দাবিগুলিকে সামনে রেখে বিক্ষোভ কলেজের অস্থায়ী কর্মীদের ।

Jhargram news
বিক্ষোভের ছবি

মানিকপাড়া (ঝাড়গ্রাম), 14 সেপ্টেম্বর : তিন দফা দাবিকে সামনে রেখে এবার অবস্থান বিক্ষোভে সামিল হল পশ্চিমবঙ্গ কলেজ ক্যাজ়ুয়াল এম্প্লয়িজ় সমিতির কর্মীরা । নেতৃত্ব জানান এই অবস্থান-বিক্ষোভ এর পরেও কাজ না হলে তাঁরা সেপ্টেম্বর মাসের শেষে কলকাতার রাজপথে বৃহত্তর আন্দোলনে নামার কথাও জানিয়ে দেন ।

পশ্চিমবঙ্গ কলেজ ক্যাজ়ুয়াল এম্প্লয়িজ় সমিতির পক্ষ থেকে ঝাড়গ্রাম জেলার মোট পাঁচটি কলেজের 37 জন অস্থায়ী শিক্ষাকর্মী ঝাড়গ্রাম জেলার মানিকপাড়া বিবেকানন্দ শতবার্ষিকী মহাবিদ্যালয়ের গেটের সামনে বিক্ষোভ দেখান । নেতৃত্বে ছিলেন সংগঠনের ঝাড়গ্রাম জেলা সভাপতি বিধান প্রতিহার । তাঁরা মোট তিনটি দাবিতে এই অবস্থান বিক্ষোভ করেন । তাঁদের দাবিগুলি হল – সমস্ত কর্মীদের সরকারি স্বীকৃতিকরণ, 60 বছর পর্যন্ত কাজের সুনিশ্চিতকরণ এবং সরকারি নির্দেশ নামা 3998F(P2) লাগু করা ।

জেলা সংগঠনের সভাপতি বিধানবাবু জানান, “বারবার শিক্ষা মন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েও কোনও ফল না পাওয়ায় আজ অবস্থান বিক্ষোভের পথ বেছে নিয়েছি ।” এই অবস্থান-বিক্ষোভের পরেও কাজ না হলে তাঁরা সেপ্টেম্বর মাসের শেষে কলকাতার রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে মৃত্যুবরণ করতেও রাজি আছেন বলে জানান । মানিকপাড়া কলেজের ইউনিট প্রেসিডেন্ট অরিন্দম নায়েক প্রশ্ন তোলেন, “পার্শ্বশিক্ষক রা যদি সরকারি স্বীকৃতি পান তাহলে আমরা কেন পাব না ?”

আরও পড়ুন : রাস্তার কাজ বন্ধের হুমকি, ঠিকাদারি সংস্থার নামে "মাওবাদী পোস্টার"

এদিকে কোরোনা আবহের মধ্যেও মাস্ক এবং কোরোনার যথারীতি বিধিনিষেধ মেনে অবস্থান বিক্ষোভে সামিল হন পশ্চিমবঙ্গ কলেজ ক্যাজ়ুয়াল এম্প্লয়িজ় সমিতির কর্মীরা । মূলত সরকারি স্বীকৃতিকরণের দাবিতেই অবস্থান-বিক্ষোভ । প্রায় ঘণ্টা চারেক ধরে চলে অবস্থান । পরবর্তীকালে কলেজের আশ্বাসে অবস্থান বিক্ষোভ তুলে নেন তাঁরা।

দীর্ঘ লকডাউন ও কর্মী ছাঁটাইয়ের পরিস্থিতিতে দীর্ঘদিন বেতন বন্ধ এই সব কর্মীদের । তাই তাঁরা সরকারি স্বীকৃতির দাবি জানিয়েছেন বলে দাবি সংগঠনের ।

ABOUT THE AUTHOR

...view details