পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 26, 2020, 6:11 PM IST

ETV Bharat / briefs

হাসপাতালে পৌঁছানোর আগে জাতীয় সড়কের ধারে সন্তান প্রসব প্রসূতির

হাসপাতালে পৌঁছানোর আগেই 34 নম্বর জাতীয় সড়কের ধারে সন্তান প্রসব করলেন রায়গঞ্জের এক মহিলা। অ্যাম্বুলেন্স না আসায় তাদের মোটর ভ্যানে করে রায়গঞ্জ সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় । বর্তমানে মা ও শিশু-দুজনেই সুস্থ রয়েছেন।

Pregnant woman delivered baby in national highway
Pregnant woman delivered baby in national highway

রায়গঞ্জ, 26 জুন : হাসপাতালে যাওয়ার পথে 34 জাতীয় সড়কের ধারে সন্তান প্রসব করলেন এক মহিলা । দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরও অ্যাম্বুলেন্স না আসায় মোটর ভ্যানে চাপিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয় প্রসূতি ও সদ্যোজাতকে । ঘটনাটি উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের বারোদুয়ারির । বর্তমানে শিশু ও মা দুজনেই সুস্থ রয়েছেন ৷

রায়গঞ্জের দ্বীপনগরের বাসিন্দা সন্তানসম্ভবা রেনু খাতুনের প্রসব যন্ত্রনা শুরু হওয়ায় স্বামী আকবর আলির মোটরবাইকে চেপে তাঁরা হাসপাতালের উদ্দেশে রওনা হন । কিন্তু, মাঝ রাস্তায় জাতীয় সড়কের ধারে কন্যাসন্তান প্রসব করেন ওই মহিলা । সাহায্যের হাত বাড়িয়ে দেন স্থানীয় মহিলারা।

জাতীয় সড়কের ধারে সন্তান প্রসবের ঘটনার খবর পেয়ে ঘটনাস্থানে আসে এক স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধিরা । তারা ওই মহিলা ও তার সন্তানকে রায়গঞ্জ সরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য 102 নম্বরে ফোন করে অ্যাম্বুলেন্স ডাকে । দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরও অ্যাম্বুলেন্স না আসায়, তাদের যন্ত্রচালিত ভ্যানে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ।

রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষকে এই বিষয়ে টেলিফোনে যোগাযোগ করে প্রশ্ন করা হলে তিনি জানান, স্বাস্থ্য দপ্তর থেকে 102 নম্বরটি পরিচালিত হয় । ফোন করার পরও কেন অ্যাম্বুলেন্স আসেনি, সেই বিষয়টি খতিয়ে দেখা হবে ।

ABOUT THE AUTHOR

...view details