পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 16, 2020, 9:00 PM IST

Updated : Jul 16, 2020, 9:15 PM IST

ETV Bharat / briefs

কবি ভারভারা রাও কোরোনা আক্রান্ত

ভীমা কোরেগাঁও মামলায় ২০১৮ সালে গ্রেপ্তার করা হয় অশীতিপর ভারভারাকে। তার পর থেকে বেশ কয়েক বার জামিনের আর্জি জানালেও তা খারিজ হয়ে গিয়েছে। এমনকি কোভিড পরিস্থিতিতেও গত ২৭ জুন রাওয়ের জামিনের আর্জি খারিজ করে আদালত।

JJ
JJ

মুম্বই,16 জুলাই : কোরোনা আক্রান্ত কবি ভারভারা রাও । বেশ কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন এই প্রখ্য়াত কবি-সমাজকর্মী । আজ কবির সোয়াব রিপোর্ট আসে । তখনই জানা যায় তিনি কোরোনা আক্রান্ত ।

ভীমা কোরেগাঁও মামলায় ২০১৮ সালে গ্রেপ্তার করা হয় অশীতিপর ভারভারাকে। তার পর থেকে বেশ কয়েক বার জামিনের আর্জি জানালেও তা খারিজ হয়ে গিয়েছে। এমনকি কোভিড পরিস্থিতিতেও গত ২৭ জুন রাওয়ের জামিনের আর্জি খারিজ করে আদালত। রাওয়ের পরিবারের তরফে জানানো হয়েছে, গত ২৮ মে অচেতন অবস্থায় জেল থেকে তাঁকে জে জে হাসপাতালে ভরতি করা হয়েছিল। তিন দিন পরে ফের তাঁকে জেলে ফেরত পাঠানো হয় ।

ইতিমধ্য়েই জেলবন্দি তেলুগু কবি ভারভারা রাওয়ের প্রাণ বাঁচানোর আর্জি জানায় তাঁর পরিবার। গত রবিবার জ়ুম ভিডিয়ো মারফৎ একটি সাংবাদিক বৈঠকে কবির স্ত্রী পি হেমলতা ও কন্যাদের দাবি করেন, নভি মুম্বইয়ের তালোজা সংশোধনাগারে বন্দী কবির শারীরিক অবস্থা খুবই সঙ্কটজনক। কিন্তু তাঁর চিকিৎসা হচ্ছে না। এই পরিস্থিতিতে পরিবারের আর্জি, কবিকে সত্ত্বর কোনও ভালো হাসপাতালে স্থানান্তরিত করা হোক কিংবা সরকার অপারগ হলে পরিবারকে ভারভারার চিকিৎসা করার সুযোগ দেওয়া হোক।

Last Updated : Jul 16, 2020, 9:15 PM IST

ABOUT THE AUTHOR

...view details