পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 25, 2020, 4:52 PM IST

ETV Bharat / briefs

হাসপাতাল থেকে পালিয়ে রাস্তায় মৃত্যু প্রৌঢ়র

পেট ব্যথা নিয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন সাজিম ফকির । আজ সকালে হাসপাতাল থেকে পালিয়ে যান তিনি । রাস্তায় তাঁর মৃতদেহ উদ্ধার হয় । ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করেছে রোগীর পরিবার । তদন্ত শুরু করেছে পুলিশ ।

nadia
nadia

কৃষ্ণনগর, 25জুন : রোগীর মৃত্যুকে ঘিরে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ উঠল আবার । পেটব্যথা নিয়ে শক্তিনগর জেলা হাসপাতালে ভরতি ছিলেন সাজিম ফকির (50) । কিন্তু আজ সকালে তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান । রাস্তাতে তাঁর মৃতদেহ উদ্ধার হয় । হাসপাতাল কর্তৃপক্ষের নিরাপত্তা ব্যবস্থার গাফিলতির দিকেই আঙুল তুলেছে রোগীর পরিবার । ঘটনার তদন্ত শুরু করেছে কৃষ্ণনগর থানার পুলিশ ।

নদিয়ার হৃদয়পুরের বাসিন্দা ছিলেন সাজিম ফকির । 22 জুন শারীরিক অসুস্থতার কারণে তাঁকে চাপড়া হাসপাতালে ভরতি করা হয় । এরপর আরও বেশি অসুস্থ হয়ে পড়লে তাঁকে শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তরিত করেন চিকিৎসকরা । অভিযোগ, শক্তিনগর জেলা হাসপাতালে সঠিক চিকিৎসা পাচ্ছিলেন না ওই রোগী । অসহ্য পেট ব্যথা নিয়ে আজ সকালবেলা হাসপাতাল থেকে পালিয়ে যান সাজিম । কৃষ্ণনগর দোগাছি এলাকায় তাঁর মৃতদেহ উদ্ধার করে পুলিশ । ময়নাতদন্তের জন্য শক্তিনগর জেলা হাসপাতালে পাঠানো হয়েছে ।

এইদিকে সাজিমের পরিবারের সদস্যদের অভিযোগ হাসপাতালের গাফিলতির জেরে মৃত্যু । হাসপাতালে ভরতি করার পর কোনও পরিষেবা না পেয়ে তিনি বাধ্য হয়ে পালিয়ে যান । হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন ওঠে । একজন অসুস্থ মানুষ পেটে ব্যথা নিয়ে ভরতি হয়েছিলেন । কিন্তু একটি সরকারি হাসপাতালে নার্সিং স্টাফ, নিরাপত্তারক্ষী এবং হাসপাতালের অন্য কর্মচারী থাকার পরেও কীভাবে পালালেন সাজিম ।

সাজিমের ভাগ্নে ডাকাত মণ্ডল বলেন, “হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতিতে মৃত্যু হয়েছে । তাই আমরা বিভিন্ন স্তরে অভিযোগ জানাব । প্রয়োজন হলে মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ জানাব ।” ঘটনার তদন্ত শুরু করেছে কৃষ্ণনগর থানার পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details