পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 5, 2020, 3:23 AM IST

ETV Bharat / briefs

কোচবিহারে সক্রিয় কোরোনা আক্রান্ত 1, স্বস্তিতে প্রশাসন

কোচবিহারে সক্রিয় রোগীর সংখ্যা মাত্র একজন। মঙ্গলবারের পর থেকে কোচবিহারে নতুন করে কারও শরীরে সংক্রমণ মেলেনি।

Coachbihar
Coachbihar

কোচবিহার, 4 জুলাই : কোচবিহারে পরিযায়ী শ্রমিকদের ফেরার সংখ্যা কমতেই কোচবিহার জেলায় আক্রান্তের সংখ্যা কমছে। বর্তমানে কোচবিহারে সক্রিয় আক্রান্ত মাত্র একজন। এই পরিস্থিতিতে কোচবিহারে জেলা স্বাস্থ্য বিভাগ আপাতত স্বস্তিতে রয়েছে। বিষয়টি নিয়ে কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ান বলেন, “সংক্রমিতরা ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে একজন চিকিৎসাধীন আছেন ৷ তিনিও দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছি। ”


প্রথমদিকে কোচবিহারে কোরোনা সংক্রমিতের খবর না মিললেও পরিযায়ী শ্রমিকরা কোচবিহারে ঢুকতেই কোচবিহারে কোরোনা সংক্রমিতের খবর আসতে থাকে। কয়েকদিনে সংক্রমিতের সংখ্যা এতটাই বেড়ে যায় যে উত্তরবঙ্গের অন্যান্য জেলাকে ছাপিয়ে যায় কোচবিহার। আক্রান্তদের শিলিগুড়ি কোভিড হাসপাতালের পাশাপাশি কোচবিহার কোভিড হাসপাতালে রেখে চিকিৎসা করা হয়। একটা সময় পরিযায়ী শ্রমিকদের পাশাপাশি দিনহাটা মহকুমা হাসপাতালের এক নার্স ও কোচবিহার জেলা মুখ‍্য স্বাস্থ্য আধিকারিকের অফিসের এক কর্মীর শরীরে সংক্রমণ দেখা দেয়। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ২৯৫। আক্রান্তর সংখ্যা যেমন বাড়ে পাশাপাশি সুস্থতার সংখ্যাও বাড়তে থাকে।

বর্তমানে কোচবিহারে সক্রিয় রোগীর সংখ্যা মাত্র একজন। মঙ্গলবারের পর থেকে কোচবিহারে নতুন করে কারও শরীরে সংক্রমণ মেলেনি। শুক্রবার জেলায় ২০৮ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট আসে এবং সবকটি নেগেটিভ। আর কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় যথেষ্ট স্বস্তিতে কোচবিহার জেলা প্রশাসন। জেলা স্বাস্থ্য বিভাগের এক কর্তা বলেন, “জেলায় পরিযায়ী শ্রমিকদের ফেরার সংখ্যা কমার কারণেই আক্রান্তর সংখ্যা কমেছে।"

ABOUT THE AUTHOR

...view details