পশ্চিমবঙ্গ

west bengal

জেলা শাসকের সই জাল করা নোটিস পরল দপ্তরের বোর্ডে

By

Published : Sep 16, 2020, 9:07 PM IST

রাজ্য সরকারের গ্রুপ ডি পদে ৩৪ জনের চাকরি প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে ওই নোটিসে। আর তাতেই সমস্যায় পরেছেন বিভাগের কর্মীরা। কারণ জেলাশাসক থেকে শুরু করে সংশ্লিষ্ট বিভাগ জানেই না এমন নিয়োগের বিষয়ে।

জলপাইগুড়ির জেলাশাসকের সই জাল
জলপাইগুড়ির জেলাশাসকের সই জাল

জলপাইগুড়ি, 16 সেপ্টেম্বর : খোদ জেলাশাসকের দপ্তরেই জেলাশাসকের সই জাল করে নোটিস টাঙানোর অভিযোগ উঠল। জেলা পুলিশ সুপারের দ্বারস্থ হয়েছেন জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক কুমার তিওয়ারি। জেলাশাসকের সই জাল করে চাকরির প্রার্থীদের নিয়োগের তালিকা প্রকাশের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায় ।


জানা গেছে জলপাইগুড়ি জেলাশাসকের দপ্তরের এস্টাব্লিসমেন্ট সেকশনের বাইরে বোর্ডে চাকরিপ্রার্থী দের নিয়োগের নোটিস টাঙানো হয়েছে। এস্টাব্লিসমেন্ট সেকশনের প্যাডে 513/1(12)DOMA মেমো নম্বর দিয়ে নোটিস টাঙানো হয়েছে ।

রাজ্য সরকারের গ্রুপ ডি পদে ৩৪ জনের চাকরি প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে ওই নোটিসে। আর তাতেই সমস্যায় বিভাগের কর্মীরা। কারণ জেলাশাসক থেকে শুরু করে সংশ্লিষ্ট বিভাগ জানেই না এমন নিয়োগের বিষয়ে।প্রশাসনক কালিমালিপ্ত করার জন্য এমন নোটিস টাঙানো হয়েছে বলে জেলাশাসক গতকালই জেলা পুলিশ সুপারকে লিখিত ভাবে এই বিষয়ে অভিযোগ জানিয়েছেন ।

এ দিকে ২০১৯ সালের নিয়োগের পরীক্ষায় চাকরি প্রার্থীদের নামের তালিকা প্রকাশ হবার পরে অনেকেই আসছেন নোটিস দেখার জন্য। তবে সংশ্লিষ্ট দপ্তর থেকে এই নোটিস অবৈধ বলে জানানো হয়েছে ।

জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক কুমার তিওয়ারি জানান, " আমাদের এমন নিয়োগের বিষয়ে কোনও কিছু জানা নেই। তবে একটা নোটিস এস্টাব্লিসমেন্ট সেকশনের বোর্ডে লাগানো হয়েছে । আমরা পুলিশ সুপারকে লিখিত ভাবে জানিয়েছি বিষয়টি দেখার জন্য।"

ABOUT THE AUTHOR

...view details