পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 9, 2020, 12:52 AM IST

ETV Bharat / briefs

স্বাস্থ্যবিধি মেনে খুলছে মোহনবাগান ক্লাবের দরজা

15 জুন থেকে ক্লাবের দরজা খুলে দেওয়া হচ্ছে সাধারণের জন্য। জানালেন মোহনবাগান অর্থ সচিব দেবাশিস দত্ত। একইসঙ্গে জানিয়ে দিলেন ক্লাবে এখনই 65 বছরের ঊর্ধ্ব এবং 10 বছরের নিচের শিশুদের প্রবেশ করতে দেওয়া হবে না।

Image
Mohun Bagan athletic club

কলকাতা, 8 জুন: চলতি মাসের 15 তারিখ থেকে ক্লাবের দরজা সদস্য সমর্থকদের জন্য খুলে দিচ্ছে মোহনবাগান। তবে প্রবেশ করার আগে বিধিনিষেধ মানতে হবে ।

ক্লাবের অর্থসচিব দেবাশিস দত্ত বলেছেন,"15জুন থেকে সদস্য সমর্থকদের জন্য ক্লাবের দরজা খোলা হচ্ছে। তবে 65 বছরের বেশি বয়সের বৃদ্ধ এবং দশ বছরের কম বয়সিদের এই সময় ক্লাবে ঢোকার ওপর নিষেধাজ্ঞা থাকছে । সরকারের তরফে যা নির্দেশ দেওয়া হয়েছে তা মেনে চলার চেষ্টা করব।"

শুধু নিষেধাজ্ঞা জারি করেই ক্ষান্ত থাকছেন না ক্লাব কর্তারা। যে সমস্ত সাধারণ দর্শক ক্লাবে আসবেন তাদের ক্লাবের গেটে শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। জুতো থেকে পোশাক জীবাণুমুক্ত করা হবে। ক্লাবের লন এবং তাঁবুর বারান্দায় বেঞ্চে বসার সময় সামাজিক দূরত্ব মানার বিষয়টি মাথায় রাখা হবে । ওই দিন থেকে ক্লাবের ক্যান্টিন খোলা হচ্ছে। তবে ক্যান্টিনে বসার আসন সংখ্যায় রাশ টানা হচ্ছে ।

এই বছর আই লিগ চ্যাম্পিয়ন হলেও বিজয়োৎসব করা হয়নি। কারণ লকডাউন। অর্থসচিব বলছেন,অবস্থা স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিজয়োৎসব স্থগিত রাখা হচ্ছে । ইতিমধ্যে আই লিগ জয়ের কারিগর কোচ কিবু ভিকুনা এবং বিদেশি ফুটবলাররা দেশে ফিরেছেন। নতুন মরশুমে নতুন ক্লাবের হয়ে মাঠে নামবেন তাঁরা । তবে মোহনবাগানের বিজয় উৎসবে আসবেন বলে ইতিমধ্যে জানিয়েছেন। কিন্তু এখন ভারতে বিদেশিদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা রয়েছে। ফলে এখন বিজয়োৎসব করলে তাদের অংশগ্রহণ সম্ভব হবে না। তাই সবদিক ভেবেই এই সিদ্ধান্ত।

পাশাপাশি নতুন মরশুমে ISL খেলছে মোহনবাগান। এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন তারা। ISL চ্যাম্পিয়ন এবং আই লিগ চ্যাম্পিয়নের গাঁটছড়া নিয়ে জল্পনার শেষ নেই। নতুন নাম কি হবে তা নিয়েও অনেক আলোচনা। জার্সির রং এবং লোগো কী হতে পারে তা নিয়ে সদস্য সমর্থকরা আলোচনা করে চলেছেন।

আগে ঠিক ছিল এই গাঁটছড়া পয়লা জুন থেকে শুরু হবে। কিন্তু মোহনবাগানের অর্থসচিব বলছেন এই পথচলা জুলাই মাস থেকে শুরু হবে। এদিকে মোহনবাগান সদস্য সমর্থকদের জন্য দরজা খুললেও ইস্টবেঙ্গল পরিস্থিতি আরও কিছু দিন দেখতে চায়। শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেছেন তারা এখনই ক্লাব খোলার ব্যাপারে কোনও সিদ্ধান্ত নেননি।

ABOUT THE AUTHOR

...view details