পশ্চিমবঙ্গ

west bengal

দেশের অর্থনীতি নিয়ে ভাবতে নির্মলাকে ‘পরামর্শ’ তৃণমূলের

By

Published : Jun 29, 2020, 12:03 AM IST

অর্থমন্ত্রী নির্মলা সীতারমন আজ বলেন, " আগে বাংলা দেশকে পথ দেখাত। এখন তা হয় না। " অর্থমন্ত্রীর এই বক্তব্যের জবাবে তৃণমূল নেতা ও মন্ত্রী তাপস রায় বলেন, বাংলার কথা না ভেবে দেশের অর্থনীতির কথা ভাবা উচিত অর্থমন্ত্রীর।

TMCP REACTION ON FINANCE MINISTER COMMENT
TMCP REACTION ON FINANCE MINISTER COMMENT

কলকাতা, 28জুন : অর্থমন্ত্রী নির্মলা সীতারমনরাজ্য সরকারের সমালোচনা করায় বেজায় ক্ষুব্ধ রাজ্য তৃণমূল কংগ্রেস। অর্থমন্ত্রীরসমালোচনার পালটা জবাবে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের অন্যতম মুখপাত্র তাপস রায়বলেন,বাংলাকেআক্রমণ না করে,অর্থমন্ত্রীদেশের অর্থনীতির উন্নয়নের কথা ভাবুন । নাহলে সাফল্যের নিরিখে ভারতেরঅর্থমন্ত্রীদের তালিকায় সর্বশেষ নামটি তাঁর হবে।

আজকেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেন, "বাংলা আগে দেশকে পথ দেখাত। এখন আরসেটা হয় না। বাংলার মানুষ দুর্দশায় রয়েছে। " কেন্দ্রীয় অর্থমন্ত্রীর এইমন্তব্যের বিরুদ্ধে পালটা আক্রমণ করেন তাপস রায়। তিনি বলেন,"এই সময়েকেন্দ্রীয় অর্থমন্ত্রী কয়লা খনির মতো জাতীয় সম্পদ বিক্রি করার সিদ্ধান্তনিয়েছেন শুধু সুবিধা পাইয়ে দেওয়ার জন্য। এখন কী আর কয়লা খনির দাম পাবে !GDPবৃদ্ধি থেকে শুরু করে ভারতবর্ষেরঅর্থনীতিকে কোন জায়গায় নিয়ে দাঁড় করিয়েছেন নির্মলা সীতারামন জি,তার উত্তর চাইছে বাংলা তথা ভারতবর্ষেরমানুষ ।"

তিনিআরও বলেন,দেশের130কোটি জনগণের জন্য550টাকা করে রেজিস্ট্রেশনের কথা ভাবছিলকেন্দ্রীয় সরকার। অথচ এখন পর্যাপ্ত পরীক্ষার বন্দোবস্ত করতে পারছে না,কিটের জোগান দিতে পারছে না ।

CAAনিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় অজ্ঞাত কারণে বিরোধিতাকরেছেন বলে অভিযোগ করেছেন নির্মলা সীতারামন। এই প্রসঙ্গে তাপস রায় বলেন,"NRCনিয়েআমাদের অবস্থান আগে যা ছিল,এখনও তাই-ই রয়েছে। তাদের দল বিভিন্ন জায়গায় যখন মানুষের কাছে প্রচারের জন্যযাবে,তখন কি জিজ্ঞেস করবে তারা ভারতীয় নাগরিক নাকিভারতীয় ভোটার?"

ABOUT THE AUTHOR

...view details