পশ্চিমবঙ্গ

west bengal

NRS-এর ঘটনায় রিপোর্ট তলব স্বরাষ্ট্রমন্ত্রকের

রাজ্যজুড়ে চিকিৎসকদের কর্মবিরতি নিয়ে রিপোর্ট চাইল স্বরাষ্ট্রমন্ত্রক ।

By

Published : Jun 15, 2019, 4:35 PM IST

Published : Jun 15, 2019, 4:35 PM IST

Updated : Jun 15, 2019, 5:45 PM IST

আন্দোলনকারীরা

দিল্লি, 15 জুন : NRS-এ জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি নিয়ে রাজ্যের কাছে রিপোর্ট তলব করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক । অ্যাডভাইজ়ারি জারি করে স্বরাষ্ট্রমন্ত্রক এই রিপোর্ট তলব করেছে । পাশাপাশি, 2016 সাল থেকে রাজ্যে রাজনৈতিক হিংসার পরিসংখ্যান নিয়েও রিপোর্ট তলব করেছে স্বরাষ্ট্রমন্ত্রক ।

NRS মেডিকেল কলেজ ও হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগের জেরে এক জুনিয়র ডাক্তারকে মারধর করা হয় । গুরুতর জখম হয় সে । এর প্রতিবাদে রাজ্যের বিভিন্ন হাসপাতালে জুনিয়র ডাক্তাররা আন্দোলনে নেমেছে । ভেঙে পড়েছে সরকারি হাসপাতালের চিকিৎসা পরিষেবা । মুখ্যমন্ত্রী SSKM-এ গিয়ে আন্দোলনকারী ডাক্তারদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দেন । বাড়ে ক্ষোভের মাত্রা । আন্দোলনকারীদের সমর্থনে এগিয়ে আসেন চিকিৎসকরাও ।

ইতিমধ্যে গতকাল কিছুটা নমনীয় হয় রাজ্য সরকার । মুখ্যমন্ত্রী আন্দোলনকারীদের নবান্নে ডাকেন । এনিয়ে আজ বৈঠকে বসে আন্দোলনকারীরা । শেষপর্যন্ত, নবান্নে যেতে অস্বীকার করে তাঁরা জানান, বন্ধ ঘরে কোনওরকম আলোচনা করবেন না তাঁরা । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আলোচনার জন্য NRS-এ আসতে হবে ।

অন্যদিকে, 2016 সাল থেকে রাজনৈতিক হিংসার বিস্তারিত পরিসংখ্যান জানতে চেয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক । রাজনৈতিক হিংসার সংখ্যা কতটা বেড়েছে, অপরাধ দমনে কী ব‍্যবস্থা নেওয়া হয়েছে তা নিয়ে রাজ্যের থেকে বিস্তারিত রিপোর্ট তলব করা হয়েছে ।

Last Updated : Jun 15, 2019, 5:45 PM IST

For All Latest Updates

TAGGED:

NRS

ABOUT THE AUTHOR

...view details