পশ্চিমবঙ্গ

west bengal

বখাটে ছেলেমেয়েদের দলে নাও, আমরা চাকরি দিই : মমতা

By

Published : Jun 14, 2019, 3:46 PM IST

Updated : Jun 14, 2019, 7:00 PM IST

NRS-এ বহিরাগতরা ছিল বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি আরও বলেন, "আমায় আঘাত করলে আটকানোর ক্ষমতা কারও নেই ।"

মমতা বন্দ্যোপাধ্যায়

কাঁচরাপাড়া, 14 জুন : SSKM হাসপাতালে গিয়ে তাঁর বহিরাগত তকমাকে ঘিরে জুনিয়র ডাক্তারদের মধ্যে ক্ষোভের পারদ চড়েছে । সেই মন্তব্যের জন্য একাধিক মহলে সমালোচিত হয়েছেন । কিন্তু, আজও নিজের মন্তব্যে অনড় থাকলেন মমতা বন্দ্যোপাধ্যায় । তিনি বলেন, "NRS -এ বহিরাগতরা ছিল । "

আজ কাঁচরাপাড়ায় দলের কর্মিসভায় যান তৃণমূল কংগ্রেস সুপ্রিমো । সেখানে তিনি বলেন, "এই জঘন্য খেলা বন্ধ রাখতে হবে । বাংলায় অশান্তি ছড়ানোর চক্রান্ত চলছে । বাংলার উপর আঘাত আসছে । বাংলাকে গুজরাত বানাতে দেব না । " নাম না করে BJP-কে কটাক্ষ করে মমতা বলেন, "বাংলায় থেকে বাঙালি হটাও, এত ক্ষমতা ! ভাববেন না হাতে চুড়ি পরে আছি । " কিছুটা আক্ষেপের সুরে মমতা বলেন, "আমার দোষ, একটু বেশি মানবিক । আমার দল সতর্ক করেছিল । আমি মানবিক হতে চেয়েছিলাম । " পাশাপাশি, মমতা হুঁশিয়ারি দেন, "আমাকে ভয় দেখিয়ে লাভ নেই । আমি ভয় পাই না । আমায় আঘাত করলে আমায় আটকানোর ক্ষমতা কারও নেই । "

ভিডিয়োয় শুনুন বক্তব্য

তৃণমূল সুপ্রিমো দাবি করেন, তাঁর দল মাথা নিচু করে চলে না । তাঁর কথায়, "তৃণমূল দুর্বল নয় । তৃণমূল কংগ্রেস মাথা উঁচু করে চলে । আজ তৃণমূল মহীরুহ । " দলের নেতাদের উদ্দেশে তিনি বলেন, "গরিব ছেলেদের দিয়ে দলের কাজ করাও । আমি চাই বখাটে ছেলেমেয়েরা চলে আসুক । আমরা কত লোক নিই । বিপদে আপদে সাহায্য করি সবসময় । এই গুন্ডাদের বাংলায় স্থান দেব না । " দলীয় নেতৃত্বের উদ্দেশে তাঁর পরামর্শ, "জোট বাঁধো, তৈরি হও । সরকার আমাদের এটা মাথায় রাখো । এখন থেকে আপনারা চাবুকের মতো লড়াই করবেন । বাংলার মাটিকে, সংস্কৃতিকে যদি ভালোবাসেন, মাথা উঁচু করে চলা আপনার কাজ । "

এছাড়াও, ফের ভোটে EVM-এর পরিবর্তে ব্যালট ব্যবহারের দাবি তোলেন মমতা । তিনি বলেন, "EVM নয়, ব্যালট চাই । "

Last Updated : Jun 14, 2019, 7:00 PM IST

ABOUT THE AUTHOR

...view details