পশ্চিমবঙ্গ

west bengal

মুখ্যমন্ত্রীর আলোচনার প্রস্তাব নিয়ে বৈঠক কাল, জানালেন আন্দোলনকারীরা

By

Published : Jun 14, 2019, 8:40 PM IST

Updated : Jun 14, 2019, 11:31 PM IST

জুনিয়র ডাক্তাররা বলেছিলেন, মুখ্যমন্ত্রীকে NRS-এ আসতে হবে । এরপর সন্ধ্যায় আন্দোলনকারীদের ডেকে পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । যদিও বৈঠকে যাওয়ার বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি জুনিয়র ডাক্তাররা ।

মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, 14 জুন : NRS-এর আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের আগামীকাল নবান্নে ডেকে পাঠালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । তবে, তাঁর ডাকে জুনিয়র ডাক্তাররা সাড়া দেবেন কি না তা এখনও স্পষ্ট হয়নি । আগামীকাল ফের আলোচনায় বসবেন আন্দোলনকারীরা । সেখানেই সিদ্ধান্ত হবে, আদৌ তাঁরা নবান্নে যাবেন কি না ।

NRS-র ঘটনার পর থেকে রাজ্যের বিভিন্ন হাসপাতালে জুনিয়র ডাক্তাররা আন্দোলনে নেমেছে । এর জেরে ভেঙে পড়েছে সরকারি হাসপাতালের চিকিৎসা পরিষেবা । মুখ্যমন্ত্রী গতকাল SSKM-এ গিয়ে আন্দোলনকারী ডাক্তারদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দেন । আজ দুপুরে সাংবাদিক বৈঠক করে NRS-এর জুনিয়র ডাক্তাররা দাবি করেন, মুখ্যমন্ত্রীকে NRS-এ এসে তাঁদের সঙ্গে কথা বলতে হবে । মুখ্যমন্ত্রী না এলে আন্দোলন উঠবে না । রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় অচলাবস্থা কাটাতে চার চিকিৎসকের সঙ্গে নবান্নে বৈঠকে করেন মুখ্যমন্ত্রী । তাঁরা হলেন - সুকুমার মুখোপাধ্যায়, মাখনলাল সাহা, অভিজিৎ চৌধুরি ও অলকেন্দু ঘোষ । কিন্তু, তাতে কোনও সমাধানসূত্র মেলেনি বলে খবর । তাঁদের আগামীকাল বিকেলে ফের নবান্নে ডাকা হয়েছে ।

এই সংক্রান্ত আরও খবর :অচলাবস্থা কাটাতে উদ্যোগী রাজপাল, ডাকলেন মমতাকে

এদিকে, আন্দোলনকারীদের নবান্নে ডাকেন মুখ্যমন্ত্রী । NRS-এ গিয়ে আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের চার প্রতিনিধিকে নবান্নে যাওয়ার অনুরোধ করেন স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র । কিন্তু, সেখানে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন । তাঁকে ঘিরে 'উই ওয়ান্ট জাস্টিস' স্লোগান দেওয়া হয় । মুখ্যমন্ত্রীর সচিবালয় থেকেও বৈঠকে যোগ দেওয়ার অনুরোধ জানানো হয় ।

এই সংক্রান্ত আরও খবর :"দিদি একবার আসুন, আপনিই পরিত্রাতা" ; মুখ্যমন্ত্রীর ভরসায় রোগীর পরিজনরা
নবান্নে যাওয়ার বিষয়টি নিয়ে বৈঠকে বসেন আন্দোলনকারীরা । একাংশ প্রথমে জানিয়ে দেয়, তাঁরা বৈঠকে যোগ দিচ্ছেন না । পরে আবার জুনিয়র ডাক্তারদের একাংশ বলে, "আমরা এই মুহূর্তে কোনও সিদ্ধান্ত নিচ্ছি না । কাল বৈঠক করব । সেখানেই সিদ্ধান্ত নেব ।"

এই সংক্রান্ত আরও খবর :17 জুন দেশজুড়ে হাসপাতাল ধর্মঘটের ডাক, যোগ দেবেন সাড়ে 3 লাখ চিকিৎসক

Last Updated : Jun 14, 2019, 11:31 PM IST

ABOUT THE AUTHOR

...view details