পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 15, 2019, 10:19 AM IST

Updated : Apr 15, 2019, 11:24 AM IST

ETV Bharat / briefs

রামনবমীর শোভাযাত্রায় অস্ত্র হাতে লকেট

চুঁচুড়ায় রামনবমীর শোভাযাত্রায় অস্ত্র হাতে মিছিল লকেটের

রামনবমীর শোভাযাত্রা

হুগলি, 15 এপ্রিল : চুঁচুড়ায় রামনবমীর শোভাযাত্রায় তরোয়াল সহ বিভিন্ন ধারালো অস্ত্র হাতে অনেক যুবক গতকাল অংশ নেয়। সেখানে ছিলেন হুগলির BJP প্রার্থী লকেট চট্টোপাধ্যায়। তাঁর হাতেও অস্ত্র ছিল। তবে, BJP-র দাবি, অস্ত্রগুলি প্রতীকী। আসল নয়।

রামনবমী উপলক্ষ্যে BJP-র তরফে রাজ্যের একাধিক জায়গায় শোভাযাত্রার আয়োজন করা হয়। চুঁচুড়ায় অস্ত্র হাতে শোভাযাত্রায় অংশ নেন লকেট চট্টোপাধ্যায়। সেখানে দেখা যায়, অস্ত্র হাতে অনেকে তাঁকে ঘিরে রয়েছে। বিষয়টি নিয়ে তৃণমূল কংগ্রেসের তরফে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ তোলা হয়েছে। যদিও BJP-র দাবি, লকেটের হাতে প্রতীকী তির-ধনুক ও ত্রিশূল ছিল। যদিও মিছিলে অন্য যুবকদের হাতে অস্ত্র থাকা নিয়ে BJP-র তরফে কোনও মন্তব্য করা হয়নি।

ত্রিশূল হাতে লকেট

অস্ত্র হাতে মিছিলের জন্য লকেটের সমালোচনা করেন চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার। তিনি বলেন, "BJP রামনবমীতে অস্ত্র নিয়ে মিছিল করেছে। রাজ্যের এটা সংস্কৃতি নয়। লকেট মহিলা হয়ে তির-ধনুক নিয়ে মিছিল করছেন! লকেট কাকে ভয় দেখাতে চাইছেন? কিন্তু, ভয় দেখিয়ে হুগলি থেকে জেতা যাবে না।" তাঁর অভিযোগ, ধর্মকে সামনে রেখে রামনবমীর নামে ভোটের প্রচার করছে BJP। বিষয়টি আদর্শ আচরণবিধির বিরুদ্ধে। বিষয়টি নির্বাচন কমিশনের নজরে আনা হয়েছে। আর রাম তো BJP-র পৈতৃক সম্পত্তি নয়। রাম ভারত ও বাংলারও সম্পদ। রাম সকলের।"

পাশাপাশি, গতকাল মিছিলে DJ বাজানো হয়। সে প্রসঙ্গে অসিতবাবু বলেন, "পৌরসভার তরফে DJ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তারপরেও তা বাজানো হয়েছে।" তাঁর দাবি, "50 বছরেও রাজ্যে BJP ক্ষমতায় আসতে পারবে না। আর যদি ক্ষমতায় আসে তাহলে কী সর্বনাশ করবে তা বাংলার মানুষ বুঝতে পারবে।"

দেখুন ভিডিয়ো
Last Updated : Apr 15, 2019, 11:24 AM IST

ABOUT THE AUTHOR

...view details