পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / briefs

Kalyan Banerjee : শত বিক্ষোভেও দমেননি তিনি, আদালতে বুঝিয়ে দিলেন কল্যাণ

তাঁর বিরুদ্ধে দলের অন্দরে তৈরি হয়েছে ক্ষোভ । তবে তাতে তিনি দমবার পাত্র নন । শুক্রবার কলকাতা হাইকোর্টে তা স্পষ্ট বুঝিয়ে দিলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee on party conflict) ।

By

Published : Jan 21, 2022, 4:07 PM IST

Kalyan Banerjee news
কলকাতা হাইকোর্টে কল্যাণ বন্দ্যোপাধ্যায়

কলকাতা, 21 জানুয়ারি :যেভাবে দলের কিছু নেতা-কর্মীরা তাঁর বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিচ্ছেন, তাঁকে অপমান করার চেষ্টা করা হচ্ছে তাতে তিনি যে দমবার পাত্র নন, সেটাই শুক্রবার কলকাতা হাইকোর্টের মামলার শুনানি চলাকালীন ঠারেঠোরে বোঝানোর চেষ্টা করলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee on party conflict) ।

এদিন হাইকোর্টে মামলার শুনানি চলাকালীন আবেগপ্রবণ হয়ে পড়েন তৃণমূল সাংসদ । রেশন ডিলারদের একটি মামলায় এদিন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য মামলার শেষে কল্যাণকে তাঁর শারীরিক ও মানসিক পরিস্থিতি কেমন আছে তা জিজ্ঞাসা করেন । তিনি সুস্থ আছেন কিনা জানতে চান । কল্যাণ জানান, তিনি শারীরিক ভাবে সুস্থ এবং মানসিকভাবে সচেতন আছেন ।

নিজের সম্পর্কে বলতে গিয়ে প্রবীণ সাংসদ জানান, জীবনে অনেক কঠিন পরিস্থিতিতে পড়েছেন তিনি । ভিখারি পাসোয়ান মামলায় তাঁর ছেলেকে কিডন্যাপ করার হুমকি দেওয়া হয়েছিল । তারপরেও বিভিন্ন সময়ে সমস্যার মুখে পড়েছেন, কিন্তু কখনও দমে যাননি ।

কয়েকদিন আগে কল্যাণের বিরুদ্ধে হাইকোর্টের তৃণমূলপন্থী আইনজীবীদের একাংশ বিক্ষোভ দেখায়। পাশাপাশি সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে চিঠিও পাঠানো হয় তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করার দাবিতে । সেই প্রসঙ্গ সরাসরি না টেনে কল্যাণ জানিয়ে দেন, তাঁর জুনিয়ররা প্রায় সকলেই আজ বিচারপতি । প্রাক্তন এজি কিশোর দত্তের নাম উল্লেখ না করলেও বলেন, তাঁর জুনিয়র একজন অ্যাডভোকেট জেনারেল হয়েছিলেন । তাই সবার আশীর্বাদে তিনি ভবিষ্যতেও এগিয়ে যাবেন ঠিক ।

মনে করা হচ্ছে, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে যেভাবে গোটা রাজ্যে তৃণমূল কর্মীরা বিক্ষোভ দেখাচ্ছেন, সেই বিষয়ে তিনি দমে যাননি সেটাই ঠারেঠোরে বুঝিয়ে দিলেন ।

আরও পড়ুন : কল্যাণের বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ, সুপ্রিম কোর্টে চিঠি দিলেন তৃণমূল সেলের আইনজীবীরা

ABOUT THE AUTHOR

...view details