পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / briefs

13 জনকে নিয়ে নিখোঁজ বায়ুসেনার বিমান

বিমানটির খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে বায়ুসেনা ।

By

Published : Jun 3, 2019, 4:20 PM IST

Updated : Jun 3, 2019, 8:36 PM IST

বায়ুসেনা

দিল্লি, 3 জুন : পাঁচ যাত্রী ও আটজন বিমানকর্মীসহ নিখোঁজ ভারতীয় বায়ুসেনার একটি বিমান । বিমানটির খোঁজে অভিযান শুরু করেছে বায়ুসেনা । বিমানটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে বলে একটি সূত্র থেকে দাবি করা হলেও বায়ুসেনার তরফে তা স্বীকার করা হয়নি ।

আজ বেলা 12টা 25 মিনিটে অসমের জোরহাট থেকে ভারতীয় বায়ুসেনার অ্যান্টোনোভ An-32 বিমানটি ছাড়ে । সেটির গন্তব্য ছিল অরুণাচল প্রদেশের মেচুকার মিলিটারি ল্যান্ডিং স্ট্রিপ । সেই পথ অতিক্রম করতে 50 মিনিট সময় লাগে । দুপুর একটার সময় বিমানটির সঙ্গে শেষবার যোগাযোগ করা গেছিল । তারপর বিমানটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় ।

বিমানটির খোঁজে একটি An-32 বিমান , C-130J স্পেশাল অপারেশন এয়ারক্রাফট, Mi-17 ও ভারতীয় সেনার ALH হেলিকপ্টার নামিয়েছে বায়ুসেনা । লেফটান্যান্ট কর্নেল পি খনঘসাই জানান, ভারতীয় সেনা ও ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশকে নামানো হয়েছে ।

পরে টুইট করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং । লেখেন, "কয়েক ঘণ্টা ধরে নিখোঁজ An-32 বিমান নিয়ে ভারতীয় বায়ুসেনার এয়ার মার্শাল রাকেশ সিংয়ের সঙ্গে কথা বলেছি । " পরে বায়ুসেনার তরফে একটি টুইটে লেখা হয়, "ভারতীয় সেনা, বিভিন্ন সরকারি ও অসামরিক সংস্থার সঙ্গে বায়ুসেনা একসঙ্গে কাজ করছে । রাতে আকাশপথ ও স্থলপথে অভিযান জারি থাকবে । "

Last Updated : Jun 3, 2019, 8:36 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details