পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 3, 2022, 7:04 AM IST

ETV Bharat / briefs

West Bengal Weather Update : আজ ও আগামিকাল রাজ্যজুড়ে বৃষ্টি

আজ ও আগামিকাল বৃষ্টির পূর্বাভাস রাজ্যজুড়ে, জানিয়েছে হাওয়া অফিস । বাড়ছে রাতের তাপমাত্রা (West Bengal Weather Update) ।

Saraswati Pujo weather
Light Rain may occur in West Bengal

কলকাতা, 3 ফেব্রুয়ারি: বৃষ্টির আশঙ্কা দুই বঙ্গে । আজ এবং আগামিকাল উত্তর এবং দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস (Regional Meteorological Centre Kolkata) ।

উত্তরবঙ্গের পাঁচটি জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে হালকা বৃষ্টি হবে । এর মধ্যে দার্জিলিং এবং কালিম্পংয়ে শিলাবৃষ্টি হতে পারে । কাল 4 ফেব্রুয়ারি উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে । 5 ফেব্রুয়ারি সরস্বতী পুজোর দিন পর্যন্ত তার রেশ থাকবে (West Bengal Weather Forecast light rain may occur towards evening or night) ।

আরও পড়ু‌ন : Corona Update in Bengal : ফের বাড়ল দৈনিক সংক্রমণ, রাজ্যে একদিনে মৃত 35

দক্ষিণবঙ্গে পুজোর দিন সকালে হালকা বৃষ্টি হলেও বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টি কমে যাবে । দুই 24 পরগনা, মেদিনীপুর, হাওড়া, হুগলি, কলকাতা এবং পুরুলিয়া, বাঁকুড়া, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূমে আজ হালকা বৃষ্টি হবে । আগামিকাল এই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে । ইতিমধ্যে রাতের তাপমাত্রা বাড়তে শুরু করেছে । দিনের তাপমাত্রাতেও শীতের আমেজ বোঝা যাচ্ছে না ।

বুধবার কলকাতা এবং তার আশপাশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল 28.5 ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি । সর্বনিম্ন তাপমাত্রা 17.4 ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি । বৃহস্পতিবার ভোরে কুয়াশা থাকলেও পরে রোদ উঠবে । আজ সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে 27 ডিগ্রি এবং 18 ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করবে । বৃষ্টি-কাঁটা সরলেও যে শীত সেভাবে ফিরবে, তার কোনও হদিশ দিতে পারেনি আলিপুর আবহাওয়া অফিস । তাই বাণীবন্দনার দিনে আনন্দ মাটি না হলেও বৃষ্টির অস্বস্তি আগামী 48 ঘণ্টা সামলাতে হতে পারে ।

ABOUT THE AUTHOR

...view details