পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 17, 2020, 5:31 PM IST

ETV Bharat / briefs

ICC ওয়ানডে ব়্যাঙ্কিংয়ে শীর্ষে কোহলি, প্রথম 10-এ বেয়ারস্টো

বেয়ারস্টো অস্ট্রেলিয়ার বিপক্ষে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজ়ে সর্বোচ্চ 196 রান করেছেন । শেষ ম্যাচে তাঁর 126 বলে 112 রানের ইনিংস তাঁকে প্রথম দশে জায়গা করে দিয়েছে ।

বিরাট কোহলি
Virat Kohli

দুবাই, 17 সেপ্টেম্বর : ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যান জনি বেয়ারস্টো ICC-র ওয়ানডে ব্যাটসম্যান র‌্যাঙ্কিংয়ের প্রথম দশে চলে এলেন । তবে শীর্ষস্থান ধরে রাখলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি ।

বেয়ারস্টো অস্ট্রেলিয়ার বিপক্ষে সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে সিরিজ়ে সর্বোচ্চ 196 রান করেছেন । শেষ ম্যাচে তাঁর 126 বলে 112 রানের ইনিংস তাঁকে প্রথম দশে জায়গা করে দিয়েছে । এর আগে 2018 সালের অক্টোবর মাসে সর্বাধিক 9 নম্বর স্থান অর্জন করেছিলেন । বর্তমানে তিনি কেরিয়ারের সর্বোচ্চ রেটিং পয়েন্ট 777 এ আছেন ।
শেষ ম্যাচে নিজেদের মধ্যে 212 রানের পার্টনারশিপ গড়েছিলেন ম্যাক্সওয়েল ও আলেক্স ক্যারি। দুজনের জোড়া শতরানে শেষ ম্যাচে অস্ট্রেলিয়া জয় তুলে নেয় । ব়্যাঙ্কিংয়েও ম্যাক্সওয়েলের পরেই আছেন ক্যারি । তবে প্রথম ও দ্বিতীয় স্থানে আছেন বিরাট কোহলি ও রোহিত শর্মা ।
5 ধাপ উন্নতি করে ম্যাক্সওয়েল যুগ্মভাবে আয়ারল্যান্ডের পল স্টার্লিংয়ের সঙ্গে 26 নম্বর স্থানে আছেন । অন্যদিকে 11 ধাপ উন্নতি করে ক্যারি আছেন কেরিয়ার সেরা 28 নম্বর স্থানে ।

বোলারদের ব়্যাঙ্কিংয়ে উন্নতি করেছেন ইংল্যান্ড অলরাউন্ডার ক্রিস ওকস। সিরিজ়ে 6 উইকেট নিয়ে 3 ধাপ উন্নতি করে কেরিয়ার সেরা চতুর্থ স্থানে আছেন । অলরাউন্ডারদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ওকস ।

প্রায় 2 বছর পর বোলারদের ব়্যাঙ্কিংয়ে ফের প্রথম 10 এ এলেন অস্ট্রেলিয়া পেসার জশ হেজেলউড । 15 থেকে 7 ধাপ উন্নতি করে তিনি বর্তমানে 8 নম্বরে আছেন । ইংল্যান্ড বোলার জোফ্রে আর্চার 18 ধাপ উন্নতি করে কেরিয়ার সেরা 10 নম্বরে উঠে এসেছেন ।

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া সুপার লিগের প্রথম সিরিজ় থেকে 20 পয়েন্ট সংগ্রহ করেছে । এই সুপার লিগের প্রথম 7 টি দল ও আয়োজক ভারত 2023 বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ করবে ।

ABOUT THE AUTHOR

...view details