পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 9, 2020, 6:06 PM IST

ETV Bharat / briefs

আজ থেকে খুলল কোচবিহারের মদনমোহন মন্দির

খুলে গেল কোচবিহারের মদনমোহন মন্দিরের দরজা । তবে মন্দিরে প্রবেশ করতে গেলে ভক্তদের মানতে হবে বিধি নিষেধ । একবারে 15 জন মন্দিরে প্রবেশ করতে পারবেন ।

Gate of madanmohan temple opened
Gate of madanmohan temple opened

কোচবিহার, 9 জুলাই : কোরোনা ও লকডাউনের কারণে দীর্ঘ 3 মাস বন্ধ থাকার পর আজ ভক্তদের জন্য খুলে গেল কোচবিহারের কুলদেবতা মদনমোহন মন্দিরের গেট । সকালে কোচবিহারের জেলাশাসক পবন কাদিয়ানের উপস্থিতিতে খুলে দেওয়া হয় মন্দির ।

তবে ভক্তদের মন্দিরে প্রবেশের ক্ষেত্রে বেশ কিছু নির্দেশিকা জারি করা হয়েছে দেবত্র ট্রাস্টের তরফে । একবারে 15 জনের বেশি মানুষ মন্দির চত্বরে প্রবেশ করতে পারবেন না । মন্দিরে প্রবেশ করার আগে মন্দিরের গেটে ভক্তদের থার্মাল স্ক্রিনিং করা হবে। থার্মাল স্ক্রিনিংয়ের পর রেজিস্টারে তাঁদের নাম ও ঠিকানা নথিভুক্ত করা হবে । এরপর সামাজিক দূরত্ব বজায় রেখে 15 জন করে মন্দিরে প্রবেশ করবেন । তবে প্রবেশের পর মন্দিরের বারান্দায় কেউ উঠতে পারবেন না। বারান্দায় একটি নির্দিষ্ট জায়গা রয়েছে সেখানে ভোগ দেবেন ভক্তরা। পূজা হওয়ার পর সেই ভোগ নিয়ে বেরিয়ে গেলে পরবর্তী 15 জনকে ভিতরে প্রবেশ করানো হবে।

সকাল থেকেই মন্দির চত্বরে মাইকিং করা হচ্ছে। কী কী বিধি নিষেধ মানতে হবে জানানো হচ্ছে। তবে আপাতত অঞ্জলি ও আশীর্বাদ বন্ধ রাখা হচ্ছে বলে জানানো হয়েছে মন্দির কর্তৃপক্ষের তরফে । অন্যদিকে তিনমাস পর মন্দির খোলায় বেশ খুশি ভক্তরা।

ABOUT THE AUTHOR

...view details