পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 5, 2019, 10:20 AM IST

ETV Bharat / briefs

মহাকাব্য নিয়ে বিতর্কিত মন্তব্য, ইয়েচুরির বিরুদ্ধে FIR

গতকাল রামদেব সহ একাধিক ধর্মগুরু CPI(M)-র সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন । রামায়ণ ও মহাভারত নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এই অভিযোগ করা হয়েছে ।

সীতারাম ইয়েচুরি

হরিদ্বার (উত্তরাখণ্ড), 5 মার্চ : CPI(M)-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হল । রামায়ণ ও মহাভারত নিয়ে বিতর্কিত মন্তব্য করায় এই অভিযোগ করা হয়েছে ।

গতকাল যোগগুরু রামদেব ও অন্যান্য ধর্মগুরুরা ইয়েচুরির বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করেছেন । রামদেব বলেন, "আমরা সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি । তিনি আমাদের পূর্বপুরুষদের অপমান করেছেন । এটা অপরাধ । এই কাজের জন্য তাঁকে জেলে পোরা উচিত । আমরা এই বিষয়ে তদন্তের দাবি জানাচ্ছি । "

বৃহস্পতিবার সীতারাম ইয়েচুরি BJP-কে আক্রমণ করতে গিয়ে রামায়ণ ও মহাভারত সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেন । তিনি বলেন, "সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর বলেন যে হিন্দুরা হিংসায় বিশ্বাস করে না । দেশে বহু রাজা যুদ্ধ করেছেন । এমন কী রামায়ণ ও মহাভারতেও হিংসার দৃষ্টান্ত রয়েছে । একজন প্রচারক হিসেবে আপনি একদিকে মহাকাব্যের কথা বলছেন, আর অন্যদিকে বলছেন হিন্দুরা হিংসাত্মক নয় ?"

রাজনীতিকরা ইয়েচুরির এই মন্তব্যের সমালোচনা করেছেন । শিবসেনা বলেছে, "CPI(M) - সাধারণ সম্পাদকের সীতারাম নামটা পালটে ফেলা উচিত ।"

ABOUT THE AUTHOR

...view details