পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 18, 2019, 3:14 PM IST

Updated : Apr 18, 2019, 6:39 PM IST

ETV Bharat / briefs

ভোট নিরপেক্ষ ও শান্তিপূর্ণ, নির্বাচন নিয়ে আমি সন্তুষ্ট : অজয়

"এখনও পর্যন্ত নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।" বললেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক।

অজয় নায়েক

কলকাতা, ১৮ এপ্রিল : "এখনও পর্যন্ত নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে।" দ্বিতীয় দফার ভোট শেষ হওয়ার আগেই একথা বললেন রাজ্যের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। পাশাপাশি তিনি বলেন, "চোপড়ায় কয়েকজন ভোট বয়কটের চেষ্টা করেছে। কিন্তু তাতে নির্বাচন প্রক্রিয়ায় কোনও প্রভাব পড়েনি। নির্বাচন নিয়ে আমি সন্তুষ্ট।"

ভিডিয়োয় শুনুন বক্তব্য

অজয় নায়েক বলেন, "পুলিশ অবজ়ারভারের রিপোর্টে জানা গেছে চোপড়ায় ১৫০ জন ভোট দিতে পারেননি। পুলিশের নিরাপত্তায় তাঁদের ভোট দিতে নিয়ে যাওয়া হবে। কারণ আমরা দেখতে পাচ্ছি তাঁরা ভোট দিতে যেতে ভয় পাচ্ছেন। এর মানে এই নয় যে তাঁদের ভোট দিতে বাধা দেওয়া হয়েছে। এই বিষয়ে পুলিশ এবং প্রশাসন পরিস্থিতি সামাল দেওয়ার ব্যবস্থা করেছে। আমরা সমস্ত ঘটনা বিবেচনা করে পরবর্তী ব্যবস্থা নেব। কয়েকজন ভোট বয়কটের চেষ্টা করেছে। কিন্তু তাতে নির্বাচন প্রক্রিয়ায় কোনও প্রভাব পড়েনি।"

তিনি আরও বলেন, "পরিচ্ছন্ন নির্বাচন করাই নির্বাচন কমিশনের প্রত্যাশা। প্রত্যেক দফার নির্বাচনই সুষ্ঠুভাবে হবে। নির্বাচন নিরপেক্ষ ও শান্তিপূর্ণ হবে। তাই জন্যেই নির্বাচন কমিশন সাতটি দফার আয়োজন করেছে। আমি আশা করি CEO ভালো কাজ করবেন। নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য যে কোনও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। নির্বাচন নিয়ে আমি সন্তুষ্ট।"

দার্জিলিং লোকসভা কেন্দ্রের অন্তর্গত চোপড়ার 180 নম্বর বুথে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ উঠেছিল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। অভিযোগ উঠেছিল, তৃণমূলের লোকজন ভোটদানে বাধা দিচ্ছে। ভোটারদের বাইরে যেতে দেওয়া হচ্ছে না। বাইরের ভোটারদের বুথের ভিতর প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। ভোটারদের মারধরেরও অভিযোগ ওঠে। এরপরই ক্ষুব্ধ ভোটাররা হাতিঘিষা মোড় অবরোধ করেন।

আজ সকালে চোপড়ায় পুলিশকে লক্ষ্য করে বোমা ছোড়ার অভিযোগ উঠেছে দুষ্কৃতীদের বিরুদ্ধে। এ নিয়ে রিপোর্ট তলব করেছিলেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক।

Last Updated : Apr 18, 2019, 6:39 PM IST

ABOUT THE AUTHOR

...view details