পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / briefs

বালাকোট অভিযান নিয়ে ভোট চাওয়ার অভিযোগ, মোদির মন্তব্যের রিপোর্ট তলব কমিশনের

বালাকোট অভিযানকে হাতিয়ার করে ভোট চাওয়ার অভিযোগে মোদির মন্তব্য নিয়ে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন

By

Published : Apr 10, 2019, 10:56 AM IST

নরেন্দ্র মোদি

মুম্বই, 10 এপ্রিল : বালাকোটে বায়ুসেনার অভিযানকে হাতিয়ার করে ভোট চাইছেন নরেন্দ্র মোদি। এই অভিযোগে তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় বিরোধীরা। তার ভিত্তিতে মহারাষ্ট্রের মুখ্য নির্বাচনী আধিকারিককে দ্রুত রিপোর্ট দেওয়ার নির্দেশ দিল নির্বাচন কমিশন।

গতকাল মহারাষ্ট্রের ঔসাতে একটি নির্বাচনী জনসভায় নতুন ভোটারদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, "প্রথম মাইনে হাতে পাওয়ার পর তোমরা সাধারণত নিজের জন্য রাখো না। তা মা বা বোনকে উৎসর্গ করে দাও।" তারপর তিনি প্রশ্ন করেন, "যে জওয়ানরা বালাকোটে এয়ারস্ট্রাইক চালিয়েছিলেন, আপনাদের প্রথম ভোট কি তাঁদের উৎসর্গ করা যায়? পুলওয়ামা হামলায় যাঁরা শহিদ হয়েছেন, আপনাদের প্রথম ভোট কি তাঁদের উৎসর্গ করা যায়?"

তারপরই মোদির বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ তুলে সরব হয় বিরোধীরা। তাদের দাবি, নির্বাচনী প্রচারে ভারতীয় সেনাকে ব্যবহার করা যাবে না বলে নির্দেশিকা জারি করেছিল নির্বাচন কমিশন। কিন্তু, তা অমান্য করেছেন মোদি। বর্ষীয়ান কংগ্রেস নেতা কপিল সিবল বলেন, "সবাই জানে কেন প্রধানমন্ত্রী এই কাজ করছেন? তাঁর বিরুদ্ধে নির্বাচন কমিশনের কোনও ব্যবস্থা না নেওয়াটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।"

14 ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় 40 জন জওয়ান শহিদ হন। 26 ফেব্রুয়ারি ভোররাতে পাকিস্তানের বালাকোটে এয়ারস্ট্রাইক চালানো হয়। BJP দুটি ঘটনারই রাজনীতিকরণ করছে বলে অভিযোগ বিরোধীদের। তারপর নির্বাচন কমিশন নির্দেশ দেয়, নির্বাচনী প্রচারে ভারতীয় সেনাকে ব্যবহার করা যাবে না।

ABOUT THE AUTHOR

...view details