পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / briefs

ক্যামেরা নিয়ে ভোটগ্রহণ কেন্দ্রে ঢুকতে পারবেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা, ভোলবদল জেলাশাসকের

ভোটগ্রহণ কেন্দ্রে ক্যামেরা নিয়ে ঢোকার উপর নিষেধাজ্ঞা জারির কয়েক ঘণ্টার মধ্যেই ভোলবদল করলেন মুর্শিদাবাদের জেলাশাসক । জানালেন, প্রিজ়াইডিং অফিসারের অনুমতি নিয়ে ফোটোগ্রাফি ও ভিডিয়োগ্রাফি করতে পারবেন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা ।

By

Published : Apr 28, 2019, 2:25 AM IST

Updated : Apr 28, 2019, 10:51 PM IST

মুর্শিদাবাদের জেলাশাসক

বহরমপুর, 28 এপ্রিল : ক্যামেরা নিয়ে ভোটগ্রহণ কেন্দ্রে যেতে পারবেন না সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। গতকাল দুপুরে সাংবাদিক বৈঠক করে একথা জানিয়েছিলেন মুর্শিদাবাদের জেলাশাসক। কিন্তু, তার তিন ঘণ্টার মধ্যেই ভোলবদবল করেন তিনি। জানিয়ে দেন, গোপনীয়তা লঙ্ঘন না করে প্রিজ়াইডিং অফিসারের অনুমতি নিয়ে ভোটগ্রহণ কেন্দ্রে ফোটোগ্রাফি বা ভিডিয়োগ্রাফি করা যেতে পারে।

শুনুন বক্তব্য়

গতকাল দুপুরে সাংবাদিক বৈঠক করেন মুর্শিদাবাদের জেলাশাসক পি উলগানাথন । বলেন, "ভোটগ্রহণ কেন্দ্রের 100 মিটারের মধ্যে কেউ ওয়ারলেস, কর্ডলেস বা মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না । অনেক সংবাদমাধ্যমের প্রতিনিধি ক্যামেরা নিয়ে ঢুকছে, যেটা বেআইনি । যদি কেউ ক্যামেরা নিয়ে যায়, তাহলে তার অথোরাইজ়েশন বাতিল করা হবে । কারণ এটা নির্বাচন কমিশনের নিয়ম বিরোধী । সংবাদমাধ্যমের প্রতিনিধিরা প্রিজ়াইডিং অফিসারের অনুমতি নিয়ে ক্যামেরা ছাড়া ভোটগ্রহণ কেন্দ্রে যেতে পারবেন । শুধু দেখতে পারবেন । আর তারপর এসে রিপোর্ট তৈরি করতে পারবেন ।"

এরপরই জেলাশাসকের এই নির্দেশ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বিষয়টি নজরে আসে নির্বাচন কমিশনেরও । এরপরই মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরের তরফে জানানো হয় যে, বিষয়টি নিয়ে আজ ফের সাংবাদিক বৈঠক করবেন মুর্শিদাবাদের জেলাশাসক । কিন্তু, তার আগেই গতকাল বিকেলে সাংবাদিক বৈঠক করে উলগানাথন জানান, সংবাদমাধ্যমের প্রতিনিধিরা প্রিজ়াইডিং অফিসারের অনুমতি নিয়ে ভোটগ্রহণ কেন্দ্রে ঢুকতে পারেন । সিক্রেসি অফ ভোট লঙ্ঘন না করে ফোটোগ্রাফি ও ভিডিয়োগ্রাফিও করতে পারেন ।

Last Updated : Apr 28, 2019, 10:51 PM IST

ABOUT THE AUTHOR

...view details