পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 19, 2019, 10:05 AM IST

Updated : Jun 19, 2019, 11:07 AM IST

ETV Bharat / briefs

তিনবার বিপক্ষের জালে বল জড়িয়েও গোলশূন্য ড্র ব্রাজ়িলের !

গ্যাব্রিয়েল জেসাস, ফিলিপ কুটহিনো ও ফিরমিনো ভেনেজ়ুয়েলার জালে বল জড়ান । কিন্তু, তা বাতিল হয়ে যায় ।

ব্রাজ়িল

স্যালভাডোর, 19 জুন : ভেনেজ়ুয়েলার জালে তিনবার বল জড়িয়েও কোপা অ্যামেরিকার দ্বিতীয় ম্যাচে আটকে গেল ব্রাজ়িল । গোলশূন্য ড্র করল সেলেকাওরা । গ্যাব্রিয়েল জেসাস ও ফিলিপ কুটহিনোর গোলে বল ঢোকালেও পরে VAR দেখে অফসাইডের কারণে রেফারি গোল বাতিল করে দেন । তবে, কুটহিনোর গোল বাতিল নিয়ে বিতর্ক রয়েছে ।

12 মিনিটে প্রথম সুযোগ পায় ব্রাজ়িল । ফিরমিনোর হেডার ভেনেজ়ুয়েলার ক্রসবারের সামান্য উপর দিয়ে বেরিয়ে যায় । চার মিনিট পরেই সুবর্ণ সুযোগ হাতছাড়া করে ব্রাজ়িল । বক্সের ভিতর থেকে শট নেন নেরেস । কিন্তু, তা গোলে রাখতে পারেননি । দু'মিনিট পর সুযোগ পায় ভেনেজ়ুয়েলা । রনডনের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয় । এরপর ব্রাজ়িলকে কিছুটা চেপে ধরে ভেনেজ়ুয়েলা । কিন্তু, তা বেশিক্ষণ স্থায়ী হয়নি । আক্রমণের ঝাঁঝ বাড়াতে থাকে সেলেকাওরা । 39 মিনিটে ফিরমিনো ভেনেজ়ুয়েলার জালে বল জড়ালেও ফাউলের জন্য তা বতিল হয়ে যায় । প্রথমার্ধে খেলার ফল ছিল 0-0 ।

বল দখলের লড়াই

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ব্রাজ়িলের দখলে বল থাকলেও ফাইনাল থার্ড সেভাবে সচল ছিল না । 60 মিনিটে গোল করেন গ্যাব্রিয়েল জেসাস । VAR দেখে অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি । একের পর এক আক্রমণ করলেও গোলের মুখ খুলতে ব্যর্থ হয় ব্রাজ়িল । 87 মিনিটে ফিলিপ কুটহিনোর গোল করেন । কিন্তু, VAR দেখে ফের গোল বাতিল করে দেন রেফারি । কী কারণে গোল বাতিল করা হল এনিয়ে বিতর্ক শুরু হয়েছে । সাত মিনিট অতিরিক্ত সময় দেওয়া হলেও দুই দলই গোলের মুখ খুলতে পারেনি । শেষপর্যন্ত ম্যাচটি গোলশূন্য শেষ হয় । ড্রয়ের ফলে 2 ম্যাচে চার পয়েন্ট পেয়ে গ্রুপ A-তে প্রথম স্থানে রয়েছে ব্রাজ়িল । 2 ম্যাচে 2 পয়েন্ট পেয়ে তৃতীয় স্থানে ভেনেজ়ুয়েলা ।

খেলার কিছু মুহূর্ত
Last Updated : Jun 19, 2019, 11:07 AM IST

ABOUT THE AUTHOR

...view details