পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 16, 2019, 11:50 PM IST

ETV Bharat / briefs

খারাপ ছিল CCTV, জানালেন বিদ্যাসাগর কলেজের অধ্যক্ষ

বিদ্যাসাগর কলেজের অধ্যক্ষ জানান, ঘটনার দিন CCTV খারাপ ছিল

ভাঙা মূর্তি

কলকাতা, 16 মে : ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙাকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেস ও BJP-র মধ্যে রাজনৈতিক চাপানউতোর চরমে উঠেছে । ঘটনার পর থেকেই সোশাল মিডিয়ায় কয়েকটি ভিডিয়ো ভাইরাল হয়েছে । সেগুলি হাতিয়ার করে তৃণমূলের দাবি, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে BJP-র লোকজন । অপরদিকে BJP-র পালটা দাবি, ভোটের আগে রাজনৈতিক ফায়দা লুটতে নিজেরা মূর্তি ভেঙে BJP-র ঘাড়ে দোষ চাপাচ্ছে তৃণমূল । কলেজের CCTV ফুটেজ খতিয়ে দেখলেই বিষয়টি পরিষ্কার হবে বলে দাবি তুলেছে তারা । যদিও বিদ্যাসাগর কলেজের অধ্যক্ষ গৌতম কুণ্ডু জানিয়েছেন, বিদ্যাসাগরের মূর্তির পিছনে যে CCTV ছিল, তা খারাপ থাকায় কোনও ফুটেজ পাওয়া যায়নি ।

আজ ETV ভারতের তরফে বিদ্যাসাগর কলেজের অধ্যক্ষকে ফোনে ধরা হয় । তিনি বলেন, "রুমটিতে একটি CCTV বসানো রয়েছে । কিন্তু, কিছু টেকনিক্যাল সমস্যার জন্য CCTV কয়েকদিনের জন্য বন্ধ ছিল । এই ঘটনাটি যে ঘটবে, তা যদি আগে থেকে জানতাম তাহলে আমরা ঠিক করে নিতাম‌ । " বিষয়টি নিয়ে নামপ্রকাশে অনিচ্ছুক কলেজের এক ছাত্র বলেন, "তিন-চার মাস আগে ডে ও ইভনিং বিভাগের মধ্যে কিছু একটি বিষয় নিয়ে ঝামেলা হয়েছিল । তখনই বোধহয় CCTV ভেঙে দেওয়া হয়েছিল । আমি নিশ্চিত নই। তবে, আমার মনে হয় তখনই ক্যামেরা ভেঙে গেছিল । "

BJP-র তরফে একাধিকবার CCTV ফুটেজের দাবি করা হলেও তা নিয়ে মুখ খোলেনি রাজ্য সরকার । আর কলেজের অধ্যক্ষের এই বক্তব্যের পর ব্যাকফুটে থাকা BJP কিছুটা অক্সিজেন পেল বলে অভিমত সংশ্লিষ্ট মহলের ।

ABOUT THE AUTHOR

...view details