পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 13, 2019, 8:24 PM IST

ETV Bharat / briefs

RSS-এর রামনবমীর অনুষ্ঠান 'হাইজ্যাক' তৃণমূলের !

রামের মূর্তি এনেও দিনভর ফাঁকা মঞ্চে কেবলমাত্র সাউন্ড বক্সে রামের ভক্তিমূলক গান বাজিয়েই দিন পার করতে হল BJP ও RSS-র নেতা কর্মীদের। BJP-র অভিযোগ পুলিশের নিরাপত্তা বেষ্টনিতে তাদের রামনবমীর অনুষ্ঠানস্থানে যাওয়ার রাস্তা দখল করে রামনবমী পালন করল তৃণমূল।

অনুষ্ঠান 'হাইজ্যাক' তৃণমূলের

কোলাঘাট, 13 এপ্রিল : হাইকোর্টের নির্দেশ ও যাবতীয় প্রস্তুতি সত্ত্বেও কোলাঘাটে রামনবমীর অনুষ্ঠান বন্ধ করতে বাধ্য হল BJP। রামের মূর্তি এনেও দিনভর ফাঁকা মঞ্চে কেবলমাত্র সাউন্ড বক্সে রামের ভক্তিমূলক গান বাজিয়েই দিন পার করতে হল BJP ও RSS-র নেতা কর্মীদের। BJP-র অভিযোগ পুলিশের নিরাপত্তা বেষ্টনিতে তাদের রামনবমীর অনুষ্ঠানস্থানে যাওয়ার রাস্তা দখল করে রামনবমী পালন করল তৃণমূল। পুলিশ ও প্রশাসনকে বারবার জানিয়েও লাভ হয়নি।

BJP-র অভিযোগ, হাইকোর্টের নির্দেশ অমান্য করার পাশাপাশি অনুষ্ঠানস্থানে আসার রাস্তা বন্ধ করা, মাইক বাঁধতে না দেওয়া ও বার বার হুমকির জেরে তারা প্রথম দিনের অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয়েছে। দ্বিতীয় দিন অর্থাৎ আগামীকাল অনুষ্ঠান হবে কি না তা RSS-র কার্যকর্তাদের সঙ্গে বৈঠক করে স্থির করা হবে আজ। অন্যদিকে, প্রথম দিনের পর রবিবার আরও বড় করে অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। তাতে পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীরও আসার কথা রয়েছে। আজ তৃণমূলের অনুষ্ঠানে ছিলেন তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী দিব্যেন্দু অধিকারী, শহিদ মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির তৃণমূল সভাপতি দিবাকর জানা, পাঁশকুড়া পৌরসভার চেয়ারম্যান নন্দকুমার মিশ্র, কোলাঘাটের তৃণমূল নেতা অসিত বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূলের বহু জনপ্রতিনিধি ও নেতারা উপস্থিত ছিলেন।

এই সংক্রান্ত আরও খবর : দু'পক্ষকেই রামনবমী পালনের অনুমতি হাইকোর্টের

এই বিষয়ে BJP-র নেতা নারায়ণচন্দ্র পাল বলেন, "আজ আমাদের শোভাযাত্রা সহকারে ঘট তোলা, রামচন্দ্রের পুজো, হিন্দু কল্যাণ যজ্ঞ, কীর্তন গান সহ নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিন্তু আমাদের অনুষ্ঠানকে বানচাল করতে কোর্টের নির্দেশ অমান্য করে জাতীয় সড়ক কর্তৃপক্ষের মাঠে ওরা মণ্ডপ করে অনুষ্ঠান করছে। হুমকি ও আতঙ্কের পরিবেশে আমরা বাধ্য হয়ে আজকের অনুষ্ঠান বাতিল করতে বাধ্য হয়েছি। আমরা আদালতে অভিযোগ জানানোর সিদ্ধান্ত নিয়েছি।"

তৃণমূল নেতা দিবাকর জানা অভিযোগ অস্বীকার করে বলেন, "রাম তো কারোর একার নয়। কোর্টের নির্দেশে আমরা নিয়ম মেনে রাজনৈতিক রং ছাড়াই সারা ভারতবর্ষের মতো রামনবমী পালন করছি। ওরা গতকাল BJP-র পতাকা নিয়ে ইস্কন মন্দিরের সামনে বোমা ফাটাতে ফাটাতে রামের মূর্তি এনেছে। কেন পুজো করছে না ওরাই বলতে পারবে। আমাদের কেউ ওদের হুমকি দেয়নি। ওদের পুজো করতে সমস্যা থাকলে আমরা সহযোগিতা করতে প্রস্তুত।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details