পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 4, 2019, 5:55 PM IST

Updated : May 4, 2019, 6:09 PM IST

ETV Bharat / briefs

70 কম্পানির বেশি বাহিনী রেখে ভোট ব্যারাকপুরে, গ্রামীন হুগলিতে মোতায়েন 154 কম্পানি

পঞ্চম দফায় রাজ্যের সাতটি লোকসভা আসনে ভোট হলেও কমিশনের মাথাব্যথা মূলত ব্যারাকপুরকে ঘিরেই ।

বাহিনী

কলকাতা, 4 মে : পঞ্চম দফায় রাজ্যের সাতটি লোকসভা আসনে ভোট হলেও কমিশনের মাথাব্যথা মূলত ব্যারাকপুরকে ঘিরেই । সম্প্রতি সেখানে একাধিক রাজনৈতিক সংঘর্ষের ঘটনাও ঘটেছে । তাই ভোটের দিন কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে ব্যারাকপুরের নিরাপত্তা ব্যবস্থায় কোনও খামতি না রাখতে চায় না কমিশন । সেজন্য 70 কম্পানিরও বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে ।

গত লোকসভা ভোটে ব্যারাকপুর থেকে জয়ী হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের দীনেশ ত্রিবেদী । সেই কেন্দ্রের মধ্যে রয়েছে ভাটপাড়া । সম্প্রতি অর্জুন সিং তৃণমূলের সঙ্গ ছেড়ে BJP-তে যোগ দেন । তারপরই অর্জুনের খাসতালুকে BJP-তৃণমূলের মধ্যে রেষারেষি বেড়েছে । দিনকয়েক আগে দু'দলের সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে ভাটপাড়া । দু'পক্ষই একে অপরের বিরুদ্ধে আঙুল তোলে । পাশাপাশি, আমডাঙাও ব্যারাকপুর কেন্দ্রের অন্তর্গত । সেখানে রাজনৈতিক সংঘর্ষের অতীত ইতিহাস দীর্ঘদিনের । বিষয়গুলি মাথায় রেখে ব্যারাকপুরের উপর বিশেষ নজর দিচ্ছে কমিশন ।

অপরদিকে, বাকি 6টি কেন্দ্রেও যথেষ্ট পরিমাণে কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করা হবে । কমিশন সূত্রে খবর,
বারাসত পুলিশ জেলায় 55 কম্পানি ও বসিরহাট পুলিশ জেলায় 12 কম্পানি ফোর্স মোতায়েন করা হবে । অপরদিকে, ব্যারাকপুর ও চন্দননগর পুলিশ কমিশনারেটে যথাক্রমে 50 ও 52 কম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে । হুগলি রুরালে 154 কম্পানি , নদিয়ায় (কল্যাণী ও হরিনঘাটা) 21 কম্পানি, পশ্চিম মেদিনীপুরে 17 কম্পানি ফোর্স মোতায়েন করা হবে । আর হাওড়া রুবালে 119 কম্পানি ও হাওড়া পুলিশ কমিশনারেটে 48 কম্পানি ফোর্সকে ব্যবহার করা হবে ।

Last Updated : May 4, 2019, 6:09 PM IST

ABOUT THE AUTHOR

...view details