পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 29, 2020, 7:33 PM IST

ETV Bharat / briefs

উত্তর দিনাজপুরে কোরোনায় আক্রান্ত বেড়ে 290

রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভাইরোলজি বিভাগ শুরু হওয়ার পর সেখান থেকে এই প্রথম তিন কোরোনা আক্রান্তের খোঁজ মিলল। বর্তমানে জেলায় মোট আক্রান্তের সংখ্যা 290।

Coronavirus
Coronavirus

রায়গঞ্জ, 29 জুন : উত্তর দিনাজপুর জেলায় আরও তিনজনের শরীরে মিলল কোরোনা ভাইরাস। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল 290।

রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে ভাইরোলজি বিভাগ শুরু হওয়ার পর rt-pcr মেশিনে পরীক্ষার মাধ্যমে এই প্রথম কোনও আক্রান্তের খোঁজ মিলল। 26 জুন থেকে ভাইরোলজি বিভাগটিতে নমুনা পরীক্ষা শুরু হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, rt-pcr মেশিন চালু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত মোট 138 টি লালারস পরীক্ষা করা হয়েছে। উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন এলাকা থেকে লালারস সংগ্রহ করে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে পরীক্ষা করা হচ্ছে । তারমধ্যে আজ প্রথম তিন কোরোনা পজ়িটিভের সন্ধান পাওয়া গেল ।

আক্রান্তদের বাড়ি উত্তর দিনাজপুর জেলার চোপড়া, রায়গঞ্জ ব্লক এবং মালদায়। তৃতীয় ব্যক্তি মালদার বাসিন্দা হলেও বর্তমানে রায়গঞ্জে কর্মরত থাকায় এখানেই তাঁর লালারস পরীক্ষা করা হয়। আজ ওই তিন ব্যক্তির রিপোর্ট পজ়িটিভ আসে। অন্যদিকে আজ রায়গঞ্জ কোরোনা হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন 10 জন।

রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ দিলীপ পাল জানান, যে সকল নমুনা রিপোর্ট পজ়িটিভ আসছে, তা দ্রুত জেলা প্রশাসনের হাতে তুলে দেওয়া হচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details