পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Wrestlers Candle March: আন্দোলনের একমাস পূর্তিতে রাজধানীর রাস্তায় মোমবাতি মিছিল কুস্তিগীরদের

মঙ্গলবার দিল্লির যন্তর মন্তরে আন্দোলনকারী কুস্তিগীররা ইন্ডিয়া গেট পর্যন্ত মোমবাতি মিছিল বের করে । তাতে অংশ নেন অনেক নেতাকর্মী ও কৃষক সংগঠনের প্রতিনিধি-সহ হাজার হাজার সাধারণ মানুষ ৷ প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকও এই মিছিলে উপস্থিত ছিলেন ।

By

Published : May 24, 2023, 3:40 PM IST

Wrestlers Protest in Delhi
কুস্তিগীরদের ক্যান্ডেল মার্চ

দিল্লির রাস্তায় ক্যান্ডেল মার্চ কুস্তিগীরদের

নয়াদিল্লি 24 মে: রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রেসিডেন্ট ব্রিজভূষণ শরণ সিং'য়ের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার যন্তর মন্তর থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত মোমবাতি নিয়ে মিছিল করল কুস্তিগীররা । মিছিলে উপস্থিত ছিলেন প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক । এছাড়া পালাম 360 গ্রামের প্রধান সুরেন্দ্র সোলাঙ্কি, কংগ্রেস নেতা কৃষ্ণা পুনিয়া-সহ হাজার হাজার মানুষ এদিনের মিছিলে অংশ নেন ।

মিছিলে অংশগ্রহণকারীরা কেন্দ্রীয় সরকার ও ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে । এরপর কুস্তিগীররা যন্তর মন্তরে ফিরে আসেন । সাংবাদিক সম্মেলনে মহিলা কুস্তিগীর ভীনেশ ফোগত তাদের ভালবাসা এবং সমর্থনের জন্য মানুষকে ধন্যবাদ জানিয়েছেন । তিনি জানান, এই পদযাত্রায় বিপুল সংখ্যক লোক অংশ নিয়েছিল ৷ যার কারণে যন্তর মন্তর থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত যেতে তাঁদের কোনও সমস্যা হয়নি । তাঁদের এই পদযাত্রা সহজে সম্পন্ন হয়েছে এবং এর জন্য তাঁরা দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন ৷

তিনি বলেন, "আজ এক মাস হয়ে গেল আমরা আন্দোলন করছি ৷ কিন্তু এখন পর্যন্ত বিচার পাইনি। এ লড়াই শুধু আমাদের নয়, সারা দেশের মেয়েদের। আমরা বিচার পেলে বুঝবেন যাদের সঙ্গে এমন ঘটনা ঘটেছে তেমন দেশের সব মেয়েই বিচার পাবে । ভিনেশ ফোগত আরও বলেন, আগামী 28 মে নতুন সংসদ ভবনের সামনে মহিলাদের একটি মহাপঞ্চায়েত হবে । আমাদের আন্দোলনের ভবিষ্যৎ কৌশল কী হবে, তা নিয়ে খাপ পঞ্চায়েতদের সঙ্গে আলোচনা চলছে। যে সিদ্ধান্তই নেওয়া হোক না কেন, আমরা সে অনুযায়ীই এগোব ।"

কুস্তিগীর বজরং পুনিয়া বলেন, "যতক্ষণ আমরা ন্যায়বিচার না-পাব ততক্ষণ আমাদের প্রতিবাদ চলবে ।" কুস্তিগীর সাক্ষী মালিক বলেন, "এটা দেশের মেয়েদের লড়াই ৷ এই লড়াইয়ে আপনাদের সবাইকে আমাদের সমর্থন করতে হবে যাতে আমরা ন্যায়বিচার পেতে পারি । আমাদের ন্যায়বিচার পাওয়ার জন্য হাজার হাজার মানুষ যন্তর মন্তর থেকে ইন্ডিয়া গেট পর্যন্ত মিছিলে অংশ নিয়েছিলেন। আমাদের আন্দোলনের এক মাস পূর্ণ হলেও ন্যায়বিচার পাওয়ার কোনও আশা দেখছি না ।"

আরও পড়ুন:কুস্তিগীররা নারকো টেস্টে প্রস্তুত, ব্রিজভূষণের চ্যালেঞ্জ গ্রহণ বজরং পুনিয়ার

ABOUT THE AUTHOR

...view details