পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 28, 2022, 11:54 AM IST

ETV Bharat / bharat

BSF suicide in Kanker : ছত্তিশগড়ে আত্মঘাতী বাঙালি বিএসএফ জওয়ান

কাঙ্কের জেলার প্রত্যন্ত নকশাল প্রভাবিত এলাকায় কয়লিবেড়ার বিএসএফ ক্যাম্পে আত্মহত্যা করলেন এক জওয়ান (bsf shoots himself in kanker)। নাম উজ্জল নন্দী ৷ ওই জওয়ান পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে জানা গিয়েছে।

BSF suicide in Kanker
কাঙ্কেরে আত্মঘাতী জওয়ান

কাঙ্কের, 28 এপ্রিল : ছত্তিশগড়ের কাঙ্কের জেলায় এক বিএসএফ জওয়ানের আত্মহত্যা ঘিরে চাঞ্চল্য় ছড়াল (bsf shoots himself in kanker) ৷ কয়লিবেড়ার কামতেদা বিএসএফ ক্যাম্পে নিযুক্ত ছিলেন ওই জওয়ান ৷ মৃত জওয়ানের নাম উজ্জল নন্দী । তিনি পশ্চিমবঙ্গের বারগাড়ার বাসিন্দা ৷

জানা গিয়েছে, ওই জওয়ান রাতের কাজ ​​থেকে ফেরার পর সকালে সার্ভিস রিভলবার দিয়ে গুলি করে আত্মহত্যা করেন ৷ 2007 সাল থেকে 2019 সাল পর্যন্ত ছত্তিশগড়ে 201 জন নিরাপত্তা বাহিনীর সদস্য আত্মহত্যা করেছেন । এতে রাজ্য পুলিশ এবং আধাসামরিক বাহিনীর সদস্যরাও রয়েছে।

আরও পড়ুন :বিবাহবহির্ভূত সম্পর্ক সন্দেহে মারধর, আত্মহত্য়া যুবতির

প্রসঙ্গত, ছত্তিশগড়ের 14টি জেলা নকশাল প্রভাবিত । সুকমা, বিজাপুর, দান্তেওয়াড়া, বস্তার, কাঙ্কের, নারায়ণপুর, রাজনান্দগাঁও, ধামতারি, মহাসমুন্দ, গড়িয়াবন্দ, বলরামপুর এবং কবিরধাম জেলাগুলিতে নকশালদের বিরুদ্ধে লড়াই চলছে। এসব এলাকার নিরাপত্তার দায়িত্ব পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের হাতে থাকে ।

নকশাল এলাকায় কর্তব্যরত নিরাপত্তা বাহিনীর সদস্যদের উপর অনেক চাপ রয়েছে । ফলে বাড়ছে আত্মহত্য়ার প্রবণতা ৷ মনোরোগ বিশেষজ্ঞদের মতে, নকশাল প্রভাবিত এলাকায় শক্তিশালী থাকার জন্য জওয়ানদের নিয়মিত ছুটির পাশাপাশি মনোরোগ বিশেষজ্ঞদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করা প্রয়োজন ।

ABOUT THE AUTHOR

...view details