পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Monsoon Vacation: বর্ষায় নিখুঁত ছুটি কাটাতে চান ? স্পটগুলি দেখে নিন

আর কয়েকদিনের মধ্যেই শুরু হবে বর্ষা। এমতাবস্থায় অনেকেই ছুটির পরিকল্পনাও শুরু করেছে । তাই যদি এই মরশুমে বেড়াতে যাওয়ার পরিকল্পনা থাকলে দেখে নিন এই জায়গাগুলি।

By

Published : Jun 13, 2023, 7:53 PM IST

Monsoon Vacation News
বর্ষায় নিখুঁত ছুটি কাটাতে চান

হায়দরাবাদ: দিল্লি ও এনসিআর-সহ দেশের বহু রাজ্যে এই সময়ের তাণ্ডব চলছে । এমন পরিস্থিতিতে মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে বর্ষার জন্য । বর্ষার আগমনে মানুষ যেখানে প্রখর রোদ ও তাপ থেকে স্বস্তি পাবে সেখানে প্রকৃতির অপরূপ দৃশ্যও দেখা যাবে । আর কয়েকদিনের মধ্যেই শুরু হতে যাচ্ছে বর্ষার মরশুম । এমন পরিস্থিতিতে এই বর্ষায় ছুটি কাটানোর পরিকল্পনা করছেন অনেকে । যদি সেই ব্যক্তিদের মধ্যে একজন হন যারা বৃষ্টিতে ঘোরাঘুরি করতে পছন্দ করেন এবং শীঘ্রই ছুটিতে যাওয়ার পরিকল্পনা করছেন তবে অবশ্যই এই জায়গাগুলিকে গন্তব্যে অন্তর্ভুক্ত করতে পারেন ।

গোয়া:গোয়া সমুদ্র সৈকতের জন্য বিখ্যাত ৷ শুধুমাত্র দেশের নয়, সারা বিশ্বের মানুষের কাছে প্রিয় পর্যটন স্পট । বছরের যে কোনও মাসে এখানে যেতে পারলেও বর্ষায় মজা দ্বিগুণ হয়ে যায় । যদি বর্ষায় বন্ধু বা সঙ্গীর সঙ্গে উপভোগ করতে চান তাহলে অবশ্যই যেতে পারেন দক্ষিণ ভারতের এই রাজ্যটিতে ।

শিলং:শিলং দেশের উত্তর-পূর্বে অবস্থিত একটি বিখ্যাত হিল স্টেশন । যেখানে বর্ষায় অনেকেই যেতে পছন্দ করেন । বর্ষায় এখানকার সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে ৷ এই মরশুমে ঘুরে আসতে পারেন মেঘালয়ের রাজধানি থেকে ৷

লোনাভালা:মহারাষ্ট্রে অবস্থিত লোনাভালাও বর্ষাকালে দেখার জন্য উপযুক্ত গন্তব্য । এটি এই রাজ্যের একটি বিখ্যাত হিল স্টেশন ৷ যেখানে প্রতি বছর প্রচুর পর্যটক ঘুরতে যান । বর্ষায় এখানকার সবুজ আপনাকে মুগ্ধ করবে ।

কুর্গ:সুন্দর বর্ষাকালে যদি এমন জায়গায় ছুটি কাটাতে চান যা আপনাকে শান্ত এবং শান্তির অনুভূতি দেয় তাহলে আপনি কর্ণাটকের কুর্গে যেতে পারেন । বর্ষায় এখানে রোড ট্রিপ করার একটা নিজস্ব মজা আছে ।

ভ্যালি অফ ফ্লাওয়ার:উত্তরাখণ্ড ভারতের এমনই একটি রাজ্য যেখানে প্রতি বছর শুধু দেশ থেকে নয়, বিদেশ থেকেও প্রচুর পর্যটক আসেন । প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই রাজ্য বরাবরই মানুষের মধ্যে আকর্ষণের কেন্দ্রবিন্দু । বর্ষাকালেও এখানে অনেক সুন্দর দৃশ্য দেখা যায় । যদি বৃষ্টির মধ্যে কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করেন তাহলে উত্তরাখণ্ডে অবস্থিত ভ্যালি অফ ফ্লাওয়ারসে যেতে পারেন ৷ যেটি ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইটেরও একটি অংশ ।

আরও পড়ুন: গ্রীষ্মকালে ঘুরতে যাওয়ার প্ল্যানিং? এই জায়গাগুলো আপনার জন্য আদর্শ হতে পারে

ABOUT THE AUTHOR

...view details