পশ্চিমবঙ্গ

west bengal

Chhota Rajan's Aide Arrested: হত্যায় সাজাপ্রাপ্ত ছোটা রাজনের ঘনিষ্ঠ গ্রেফতার ভারত-নেপাল সীমান্তে

By ETV Bharat Bangla Team

Published : Sep 18, 2023, 6:42 PM IST

Uttarakhand STF arrests Chhota Rajan's aide: সাংবাদিক হত্যায় সাজাপ্রাপ্ত ছোটা রাজনের ঘনিষ্ঠ সহযোগী দীপক সিসোদিয়াকে ভারত-নেপাল সীমান্ত থেকে গ্রেফতার করল উত্তরাখণ্ড পুলিশের এসটিএফ ৷

Chhota Rajan's Aide Arrested
ছোটা রাজনের ঘনিষ্ঠ গ্রেফতার

হলদওয়ানি (উত্তরাখণ্ড), 18 সেপ্টেম্বর: সোমবার গ্যাংস্টার ছোটা রাজনের সহযোগী এবং সাংবাদিক জে দে হত্যা মামলায় দোষী সাব্যস্ত দীপক সিসোদিয়াকে গ্রেফতার করল উত্তরাখণ্ড পুলিশের বিশেষ টাস্ক ফোর্স ৷ সিসোদিয়াকে উত্তরাখণ্ডের চম্পাওয়াত জেলার ভারত-নেপাল সীমান্তের বনবাসা থেকে এসটিএফের কুমাওন ইউনিট গ্রেফতার করেছে ।

এর আগে নৈনিতাল পুলিশ তাঁকে গ্রেফতারের জন্য 25,000 টাকা পুরস্কার ঘোষণা করেছিল । যাবজ্জীবন হাজতবাসের সাজাপ্রাপ্ত সিসোদিয়া 2022 সালের জানুয়ারিতে প্যারোলে মুক্ত হয়েছিলেন ৷ কিন্তু 45 দিন পরে প্যারোলের মেয়াদ শেষ হওয়ার পর তিনি আর সংশোধনাগারে ফিরে আসেননি । তার পর থেকেই তাঁকে খুঁজছিল মহারাষ্ট্র এবং উত্তরাখণ্ড পুলিশ ৷

নৈনিতাল জেলার হলদওয়ানির বাসিন্দা দীপক সিসোদিয়া 2011 সালে একটি ইংরেজি দৈনিকের প্রবীণ সাংবাদিক জে দে-র হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হন । সিসোদিয়াকে মুম্বই আদালত দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করেছিল । মুম্বইয়ের অমরাবতী সেন্ট্রাল জেলে বন্দি ছিলেন সিসোদিয়া ।

আরও পড়ুন:মারা যাননি ছোটা রাজন, তবে শারীরিক অবস্থা আশঙ্কাজনক

2022 সালের জানুয়ারি মাসে সিসোদিয়াকে 45 দিনের প্যারোলে মুক্তি দেয় আদালত ৷ কিন্তু, তিনি মার্চ মাসে জেলে ফেরার কথা থাকলেও আর ফিরে আসেননি । এরপরেই নৈনিতাল জেলার হলদওয়ানি কোতোয়ালিতে মামলা দায়ের করে মুম্বই পুলিশ ।

এরপর থেকে মহারাষ্ট্র ও উত্তরাখণ্ড পুলিশ সিসোদিয়াকে খুঁজছিল । উত্তরাখণ্ড পুলিশ সূত্রে জানা গিয়েছে, নেপালে লুকিয়ে থাকায় সিসোদিয়াকে গ্রেফতার করতে পারেনি তারা । রবিবার উত্তরাখণ্ড এসটিএফ গোপন সূত্রে খবর পায় যে, সিসোদিয়া চম্পাওয়াত জেলার বনবাসা এলাকায় আসছেন । সিসোদিয়া যখন ভারত-নেপাল সীমান্ত পেরিয়ে বনবাসা অঞ্চলে পৌঁছন, তখন এসটিএফ তাঁকে রেলস্টেশনের কাছে ধরে ফেলে । বনবাসা থেকে তাঁকে সরাসরি হলদওয়ানি কোতোয়ালিতে নিয়ে যাওয়া হয় ।

উত্তরাখণ্ড এসটিএফের এসএসপি আয়ুশ আগরওয়াল বলেছেন যে, সিসোদিয়াকে ভারত-নেপাল সীমান্ত থেকে গ্রেফতার করা হয়েছে এবং তাঁর উপর 25,000 টাকা পুরস্কার রয়েছে । জে দে হত্যা মামলার বিচার সাত বছর ধরে চলে এবং প্রায় 155 জন সাক্ষী আদালতে সাক্ষ্য দেন ।

ABOUT THE AUTHOR

...view details