পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 12, 2021, 3:04 PM IST

ETV Bharat / bharat

টপ নিউজ় @ দুপুর 3 টে

রাজ্য, দেশ, বিদেশ, খেলাধুলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

দুপুর 3 টে
দুপুর 3 টে

1.রাজ্যসভা থেকে ইস্তফা দীনেশ ত্রিবেদির

আজ রাজ্যসভায় অধিবেশন চলাকালীন তিনি পদত্যাগ করার কথা ঘোষণা করেন ।

2.দীর্ঘ 11 মাস পর খুলল স্কুল, বিঘ্ন ঘটাল বনধ

কোরোনার কারণে 2020 সালের মার্চ মাস থেকেই বন্ধ হয়ে পড়ে স্কুল-কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান । দীর্ঘ 11 মাস পর আজ থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত খোলার নির্দেশ দিয়েছে রাজ্য শিক্ষা দপ্তর । বনধ উপেক্ষা করে সমস্ত বিধি-নিষেধ মেনে স্কুলে পৌঁছায় ছাত্রছাত্রী থেকে শিক্ষক-শিক্ষাকারা ।

3. প্রশাসনের ভূমিকাকে জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের সঙ্গে তুলনা বিমানের

গতকাল বাম ছাত্র-যুবদের নবান্ন অভিযানে পুলিশি অত্যাচারের প্রতিবাদে মিছিলে পা মেলালেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, আবদুল মান্নান-রা । পা মেলান বাম-কংগ্রেসের কর্মী-সমর্থকরা । বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু পুলিশ প্রশাসনের গতকালের ভূমিকাকে জালিয়ানওয়ালাবাগের হত্যাকাণ্ডের সঙ্গে তুলনা করেন ।

4.লালার মামলায় সিঙ্গল বেঞ্চের রায়ে অন্তর্বর্তী স্থগিতাদেশ, কয়লাপাচার তদন্তে স্বস্তি সিবিআইয়ের

কয়লাপাচার কাণ্ডে রাজ্য়ে তদন্ত চালাচ্ছে সিবিআই৷ এর আগে কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ রায় দিয়েছিল, রেলের এলাকায় বিনা বাধায় তদন্ত করতে পারবেন কেন্দ্রীয় গোয়েন্দারা৷ তবে রাজ্য়ের আওতাধীন অঞ্চলে তদন্তের জন্য নবান্নের অনুমতি লাগবে৷

5.চিন প্রশ্নে নেহরুকে টেনে রাহুলকে কটাক্ষ মন্ত্রীর

চিন নিয়ে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তোপ দেগেছিলেন রাহুল গান্ধী। তাঁর সমালোচনার জবাব দিতে গিয়ে তাঁর ঠাকুরদা তথা প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুকে টেনে আনলেন কেন্দ্রীয় মন্ত্রী জি কিষান রেড্ডি।

6.রাজ্য়সভায় আজাদের উত্তরসূরি খাড়গে

রাজ্য়সভায় গুলাম নবি আজাদের উত্তরসূরি মল্লিকার্জুন খাড়গে৷ আগামী 15 ফেব্রুয়ারি রাজ্যসভায় বিরোধী দলনেতার পদে মেয়াদ শেষ হচ্ছে গুলাম নবি আজাদের৷ সেই পদে প্রবীণ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাগড়ের নাম চূড়ান্ত করল কংগ্রেস৷

7.বিবিসি-র সম্প্রচার নিষিদ্ধ, চিনের কড়া নিন্দায় অ্যামেরিকায়

ব্রিটেন চিনা সম্প্রচার সংস্থার লাইসেন্স কেড়ে নেওয়ার পর বিবিসির সম্প্রচার নিষিদ্ধ করে দিয়েছে চিন। এই কারণে বেজিং-এর কড়া সমালোচনা করেছে অ্যামেরিকা।

8.সল্টলেকে পার্শ্বশিক্ষকদের পাশে অনুপম

বিকাশ ভবন থেকে ঢিলছোড়া দূরত্বে সল্টলেক সেন্ট্রাল পার্ক মেলা মাঠের সামনে বেশ কয়েকদিন ধরে অনশন চালাচ্ছেন পার্শ্বশিক্ষকরা ৷ তাঁদের দাবি অবিলম্বে নিয়োগ করতে হবে ৷ আজ তাঁদের পাশে দেখা গেল বিজেপি নেতা অনুপম হাজরাকে ।

9.আইপিএল নিলামে উঠছেন সচিন-পুত্র অর্জুন, বেস প্রাইস 20 লাখ

বিজয় হাজারে ট্রফিতে জায়গা না-পাওয়ায় চিন্তা ছিল। তবে তা কাটিয়ে উঠে আইপিএল নিলামে তালিকাভুক্ত হয়েছে সচিন তেন্ডুলকরের ছেলে অর্জুনের নাম। তাঁর বেস প্রাইস উঠেছে 20 লাখ টাকা।

10.মোদি ছাড়া সমস্ত অভিনেতাকে নিয়েই সমস্যা কঙ্গনার, তোপ 'নাসিরুদ্দিন'এর

সোশাল মিডিয়ায় নাসিরুদ্দিন শাহের কোনও প্রোফাইল নেই । তবে ভুয়ো অ্যাকাউন্ট খোলা কি খুব কঠিন ব্যাপার ? মোটেই নয় । এই প্রবাদপ্রতিম অভিনেতার নামে ভুয়ো অ্যাকাউন্ট খোলা হয়েছে টুইটারে । আর খুলেই তার আক্রমণ কঙ্গনা রানাওয়াতের দিকে ।

ABOUT THE AUTHOR

...view details