পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 6, 2021, 7:00 PM IST

ETV Bharat / bharat

টপ নিউজ় @ সন্ধে 7 টা

রাজ্য, দেশ, বিদেশ, খেলাধুলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

top 7
top 7

1. রাজভবনে মুখ্যমন্ত্রী

রাজ্যপাল ও রাজ্যের মধ্যে সংঘাতের আবহেই আজ রাজভবনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ সেখানে রাজ্যপালের সঙ্গে বৈঠকে বসেন তিনি। তবে কী নিয়ে আলোচনা তা এখনও জানা যায়নি।

2.কিষান সম্মান নিধি প্রকল্প নিয়ে মমতাকে চিঠি কেন্দ্রীয় কৃষিমন্ত্রীর

নবান্ন থেকে কিষান সম্মান নিধি প্রকল্প চালু করার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো রাজ্যের কৃষকদের তালিকা চূড়ান্ত করতে আজ মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে প্রয়োজনীয় নির্দেশিকা জারি করল কেন্দ্র।

3.সৌরভ বিজেপিতে এলে স্বাগত : অরবিন্দ মেনন

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিজেপি-তে যোগ দিতে পারেন বলে বেশ কয়েকদিন ধরে রাজ্য রাজনীতেত জল্পনা চলছে। এরই মধ্যে তিনি অসুস্থ হয়ে পড়েন। তার পর থেকে রাজ্যের রাজনৈতিক মহলের একাংশ দাবি করে, রাজনৈতিক চাপে অসুস্থ হয়ে পড়েন মহারাজ।

4.কেআইএফএফ-র ভার্চুয়াল উদ্বোধনীতে থাকবেন শাহরুখ

টুইটারে মুখ্যমন্ত্রী লেখেন, "একসঙ্গে আমরা এই প্যানডেমিক পরিস্থিতি কাটিয়ে উঠব । কিন্তু, শো চালিয়ে যেতে হবেই । এবার কেআইএফএফ ভার্চুয়াল মাধ্যমে খুব ছোটো করে পালন করা হবে । আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, 8 জানুয়ারি এই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান যেটা ভার্চুয়াল মাধ্যমে পালন করা হবে সেখানে আমার ভাই শাহরুখ খান উপস্থিত থাকবেন ।"

5.সৌমেন্দুকে কেন পদচ্যুত, রাজ্যের কাছে জানতে চাইল হাইকোর্ট

19 মে, 2020 সালে সৌমেন্দু অধিকারীকে কাঁথি পৌরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর চেয়ারম্যান হিসেবে নিয়োগ করে রাজ্য সরকার । এরপর হঠাৎ করে 30 ডিসেম্বর একটি বিজ্ঞপ্তি দিয়ে রাজ্য সরকারের তরফে জানানো হয়, তাঁকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

6.প্রথা ভেঙে প্রথমবার পিএসি-র আসর বসছে বহরমপুরে

বিধানসভা নির্বাচনের আগে পাবলিক অ্যাকাউন্টস কমিটির সদস্যদের জেলা ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা করেছেন অধীর চৌধুরি । রাজনৈতিক মহলের ধারণা, ভোটের আগে এটা অধীরের মাস্টারস্ট্রোক ।

7.জল্পেশ মন্দিরে পুজো দিলেন অভিষেক, এলাকায় উন্নয়নের আর্জি পূজারির

জল্পেশ মন্দিরে পুজো দিতে আসা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে এলাকার উন্নয়নের দাবি মন্দিরের পুরোহিতের।

8.মণীশ শুক্লা হত্যা মামলায় কেস ডায়েরি তলব প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের

4 অক্টোবর রাতে টিটাগড়ে খুন হন মণীশ শুক্লা । এই খুনের তদন্ত করতে নেমে সিআইডি ইতিমধ্যেই বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে ।

9."খাবারে বিষ দেওয়া হয়েছিল", অভিযোগ ইসরোর বিজ্ঞানীর

সোশাল মিডিয়ায় “লং কেপট সিক্রেট” নামে একটি পোস্ট করে এই অভিযোগ করেছেন তপন মিশ্রা। বর্তমানে তিনি ইসরোর সিনিয়র অ্যাডভাইজ়ার হিসেবে কাজ করছেন। তাঁর অভিযোগ, সেই ঘটনার পর তাঁর একাধিক শারীরিক সমস্যা দেখা দিয়েছিল ।

10.যে কীর্তিগুলো হরিয়ানা হ্যারিকেনকে আজও জ্বালিয়ে রেখেছে

তাঁর হাত ধরেই প্রথমবার বিশ্বকাপ জয় করেছিল ভারত ৷ 1983-র সেই বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ়কে হারায় ভারত৷ সেই ভারতীয় দলের অধিনায়ক কপিল দেবের আজ 62 তম জন্মদিন ৷ যে ইনিংসগুলো কপিলের পরিচয়, তার মধ্যে কয়েকটা রইল ৷

ABOUT THE AUTHOR

...view details