পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 1, 2021, 7:02 PM IST

ETV Bharat / bharat

টপ নিউজ় @ সন্ধে 7 টা

রাজ্য, দেশ, বিদেশ, খেলাধুলা ও বিনোদন জগতের বাছাই করা সেরা দশটি খবর দেখে নিন একনজরে ।

top news @ 7 pm
টপ নিউজ় @ সন্ধে 7 টা

1. কোভিশিল্ড-এ ছাড়পত্র দিল স্বাস্থ্যমন্ত্রক

6 ডিসেম্বর এসআইআই ড্রাগস কল্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া বা ডিসিজিআইয়ের কাছে অক্সফোর্ডের কোরোনা ভ্যাকসিন ব্যবহারের ছাড়পত্র চেয়ে আবেদন করে ৷

2. স্বাস্থ্যসাথী ঢপের চপ, ওতে কিছু হবে না : শুভেন্দু

"স্বাস্থ্যসাথীতে কিছু হবে না । ঢপের চপ । দাঁত তুলতে 250 টাকা আর কিডনিতে 2 হাজার 400 টাকা ।" কাঁথির জনসভায় বললেন শুভেন্দু অধিকারী ।

3. বাড়িতে পদ্ম ফোটালেন শুভেন্দু, বিজেপিতে ভাই সৌমেন্দু

সকালেই খবরটা নিশ্চিত করেছিলেন দাদা শুভেন্দু অধিকারী । আর বিকেলে বিজেপিতে যোগ দিলেন সৌমেন্দু অধিকারী ৷ যদিও বিজেপিতে যোগ দানের বিষয়ে কোনও মন্তব্য করেননি সৌমেন্দু। তবে, ফের একবার মমতা-তৃণমূল সরকার-অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেন শুভেন্দু ।

4. ভাইপোর আরও কাছে সিবিআই, ফের অভিষেককে হুঁশিয়ারি শুভেন্দুর

বিজেপিতে যোগদানের পর 29 ডিসেম্বর নন্দীগ্রামে প্রথম সভা করেন শুভেন্দু অধিকারী । তাঁর ওই সভায় বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে । যার প্রতিবাদে আজ ফের নন্দীগ্রামে সভা করেন শুভেন্দু ।

5. সোমবার উত্তরবঙ্গ সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়

কয়েকদিন আগেই উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় । কোচবিহারে সভা করেছিলেন তিনি । এবার উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ।

6. জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য ফাইজ়ারের ভ্যাকসিনকে ছাড়পত্র বিশ্ব স্বাস্থ্য সংস্থার

রাষ্ট্রসংঘের এই স্বাস্থ্য সংস্থার বক্তব্য, ফাইজ়ার বায়োএনটেকের কোরোনা ভ্যাকসিনে ছাড়পত্র দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ইউরোপীয় ইউনিয়ন এবং আরও কয়েকটি দেশ। ফলে বোঝাই যাচ্ছে যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্ধারিত সুরক্ষার সমস্ত নিয়ম মেনেই তৈরি হয়েছে এই ভ্যাকসিন।

7. জন্মদিনে দলের সংগ্রামের ইতিহাস মনে করালেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, "আজ তৃণমূলের 23 হল। আমরা 1998 সালের 1 জানুয়ারি যে পথ চলা শুরু করেছিলাম, সেই দিকে ফিরে তাকানো উচিত। আমরা বছরের পর বছর ধরে মারাত্মক লড়াই করেছি। কিন্তু আমরা সব সময়ই মানুষের জন্য কাজ করার লক্ষ্যে এগিয়ে চলেছি।"

8. ব্রিটেন ফেরত আরও একজন কোরোনায় সংক্রমিত, ভরতি বেলেঘাটা আইডিতে

এর আগে ব্রিটেন ফেরত কলকাতার দুই জনের শরীরে কোরোনার সংক্রমণ ধরা পড়েছে। এই দুই জনের মধ্যে একজন কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালের এক আধিকারিকের ছেলে। তাঁর সংক্রমণ নতুন স্ট্রেনের কারণে হয়েছে বলে ইতিমধ্যে রিপোর্ট পাওয়া গিয়েছে‌।

9. শেষ দুটি টেস্টে ভারতের সহ অধিনায়ক রোহিত

সিরিজ়ের প্রথম টেস্টে অ্যাডিলেডে লজ্জার হারের সম্মুখীন হয় ভারতীয় দল ৷ দ্বিতীয় ইনিংসে মাত্র 36 রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস ৷ কিন্তু ঐতিহ্যশালী বক্সিং ডে টেস্টে রাহানের নেতৃত্বে বাউন্স ব্যাক করে টিম ইন্ডিয়া ৷

10. বর্ষশেষে ডিলিট পুরোনো পোস্ট, নতুন বছরের সকালে চমক দীপিকার

ইনস্টাগ্রামে একটি অডিয়ো ডায়েরি প্রকাশ করেন দীপিকা । যেখানে শোনা গিয়েছে তাঁর ভয়েস ওভার । 2020 সালের প্রতি তাঁর চিন্তাভাবনা ও অনুভূতির কথা ওই অডিয়োর মাধ্যমে শেয়ার করেন তিনি ।

ABOUT THE AUTHOR

...view details