পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 17, 2022, 8:10 PM IST

ETV Bharat / bharat

Nisith Pramanik: নিশীথের গ্রেফতারি পরোয়ানা নিয়ে কথা বলতে রাষ্ট্রপতির সময় চাইল তৃণমূলের প্রতিনিধি দল

নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) গ্রেফতারি পরোয়ানা নিয়ে (Arrest warrant against Nisith Pramanik) কথা বলতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে সময় চাইল তৃণমূল কংগ্রেস (TMC seeks appointment with President)৷ আবেদন মঞ্জুর হলে সাত সদস্যের প্রতিনিধি দল যাবে দিল্লি ৷

TMC seeks appointment with President over arrest warrant against Union min Nisith Pramanik
নিশীথের গ্রেফতারি পরোয়ানা নিয়ে কথা বলতে রাষ্ট্রপতির সময় চাইল তৃণমূলের প্রতিনিধি দল

নয়াদিল্লি, 17 নভেম্বর: 2009 সালে গয়নার দোকানে চুরির মামলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের (Nisith Pramanik) বিরুদ্ধে রাজ্যে গ্রেপ্তারি পরোয়ানা (Arrest warrant against Nisith Pramanik) জারি করেছে আলিপুরদুয়ার আদালত ৷ সেই নিয়ে কথা বলতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে বৈঠকের জন্য আবেদন জানাল তৃণমূলের প্রতিনিধি দল ৷

আলিপুরদুয়ারের আদালত 13 বছর আগে দুটি গয়নার দোকানে চুরির ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে । সে বিষয়ে রাজ্যের শাসক দলের তরফে জানানো হয়েছে, "2009 সালের গয়নার দোকানে চুরির মামলায় নিশীথ প্রামাণিক (কেন্দ্রীয় মন্ত্রী) এর বিরুদ্ধে আদালত যে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে, সে সম্পর্কে রাষ্ট্রপতিজির সঙ্গে কথা বলার জন্য সময় চেয়েছেন তৃণমূলের সংসদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় (লোকসভা) এবং ডেরেক ও'ব্রায়েন (রাজ্যসভা)৷ আবেদন মঞ্জুর হলে সাত সদস্যের প্রতিনিধি দল দিল্লিতে যাবে ৷"

গত মঙ্গলবার নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আলিপুরদুয়ার আদালত ৷ আদালতে সরকারি আইনজীবী প্রশান্ত নারায়ণ মজুমদার বলেন, "নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত । বারাসত আদালতে কেস চলে গিয়েছিল । ফের কেসটা আলিপুরদুয়ারে আসে । 11/11/2022 তারিখে জামিনের আবেদন করেন অন্যান্য অভিযুক্তরা । কিন্তু নিশীথের হয়ে কেউ মুভ করেননি । 2009 সালের দুটো মামলা নিশীথের বিরুদ্ধে ছিল ।"

আরও পড়ুন:নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি আলিপুরদুয়ার আদালতের

দিনহাটার বাসিন্দা নিশীথ প্রামাণিক 2019 সালে প্রথমবার লোকসভা নির্বাচনে নির্বাচিত হয়ে মন্ত্রী হন ৷ সে বছরই ফেব্রুয়ারি মাসে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন । এর আগে তিনি তৃণমূল কংগ্রেসে ছিলেন ৷ দলবিরোধী কার্যকলাপের অভিযোগে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয় ৷ 2009 সালে আলিপুরদুয়ার শহরের দু'টি সোনার দোকানে চুরির অভিযোগে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে আলিপুরদুয়ার থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছিল । তিনি 2019 সালে কোচবিহারের সাংসদ হওয়ার পর মামলাটি বারাসতের সাংসদ আদালতে স্থানান্তরিত হয় ।

ABOUT THE AUTHOR

...view details