পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 13, 2023, 5:32 PM IST

Updated : Jun 13, 2023, 6:10 PM IST

ETV Bharat / bharat

Gas Leakage in Tata Steel Plant: ওড়িশায় টাটা স্টিলের প্ল্যান্টে গ্যাস লিকের জেরে অসুস্থ 19

ওড়িশার ঢেঙ্কানলের মেরামন্ডলিতে টাটা স্টিলের প্ল্যান্টে গ্যাস লিক । অসুস্থ হয়েছেন 19 জন ৷ তাঁদের কটকের একটি বেসরকারি চিকিৎসকের হাসপাতালে ভরতি করা হয়েছে ৷

Gas Leakage in Tata Steel Plant
Gas Leakage in Tata Steel Plant

ঢেঙ্কানল (ওড়িশা), 13 জুন: টাটা স্টিলের ওড়িশার ঢেঙ্কানলের মেরামন্ডলি প্ল্যান্টে গ্যাস লিক । কটকের একটি বেসরকারি চিকিৎসকের হাসপাতালে গুরুতর অসুস্থ অবস্থায় ভরতি 19 । তাঁর প্রত্যেকেই পুড়ে গিয়েছেন বলে জানা গিয়েছে ৷ কারখানার পাওয়ার প্লান্টের ব্লাস্ট ফার্নেসে পাইপলাইন ফেটে এই দুর্ঘটনা বলে জানা গিয়েছে ।

এই নিয়ে টাটা স্টিলের তরফ থেকে বিবৃতি দেওয়া হয়েছে ৷ সেখানে জানানো হয়েছে, ওড়িশার ঢেঙ্কানালের টাটা স্টিল মেরামন্ডালির ব্লাস্ট ফার্নেস পাওয়ার প্ল্যান্টে দুর্ঘটনাটি ঘটে ৷ পরিদর্শনের সময় মঙ্গলবার দুপুর 1টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে ৷ 19 জন পুড়ে আহত হন ৷ আহতদের অবিলম্বে প্ল্যান্টের স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় ৷ তারপর তাঁদের কটকে স্থানান্তরিত করা হয় ।

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে ৷ কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে ৷ এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, সেই দিকেও নজর রাখা হয়েছে ৷ এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে কারখানার অন্য শ্রমিকদের মধ্যে ৷

এখানে উল্লেখ করা প্রয়োজন, গত 30 এপ্রিল একই দুর্ঘটনা ঘটেছিল পঞ্জাবের লুধিয়ানায় ৷ সেখানকার গিয়াসপুরায় ভেরকা বুথের কাছে একটি কারখানা থেকে বিষাক্ত গ্যাস লিক হয় ৷ সেই ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যু হয় ৷ আহত হন অনেকে ৷ সেই সময় স্থানীয় সূত্রে জানা গিয়েছিল, ভেরকা বুথ এলাকার একটি দুধের কারখানার কুলিং সিস্টেম থেকে বিষাক্ত গ্যাস লিক করে সেদিন ৷ খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা । দুর্ঘটনাস্থলে যায় জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর একটি দলও ।

আরও পড়ুন:কারখানার বিষাক্ত গ্যাস লিক করে দুই শিশু-সহ মৃত কমপক্ষে 11

Last Updated : Jun 13, 2023, 6:10 PM IST

ABOUT THE AUTHOR

...view details