পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Teeth Pulling ASP Suspended: দাঁত উপড়ে নেওয়ায় অভিযুক্ত আইপিএসকে সাসপেন্ড করলেন মুখ্য়মন্ত্রী

থানার ভিতরে অভিযুক্তদের উপর অত্যাচার চালিয়ে তাদের দাঁত উপড়ে নেওয়ার অভিযোগ উঠেছিল তিরুনেলভেলি জেলার আম্বাসামুদ্রম সাব ডিভিশনের এক আইপিএস আধিকারিকের বিরুদ্ধে ৷ লোহার রড ব্যবহার করে জোর করে দুই যুবকের দাঁত তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। (Teeth Pulling case of Tamil Nadu IPS suspend)

By

Published : Mar 30, 2023, 7:18 AM IST

Etv Bharat
দাঁত উপড়ে নেওয়ার অভিযোগ উঠেছিল আইপিএস আধিকারিকের বিরুদ্ধে

চেন্নাই, 30 মার্চ:অভিযুক্তদের মেরে দাঁত উপড়ে নেওয়ার ঘটনায় কড়া পদক্ষেপ তামিলনাড়ু সরকারের । অভিযুক্তআইপিএস অফিসারকে সাসপেন্ড করা হয়েছে । বিধানসভায় রাজ্য়ের মুখ্যমন্ত্রী এমকে স্টালিন এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, "অভিযুক্ত অ্য়াডিশনাল পুলিশ সুপার বলবীর সিংকে সাসপেন্ড করার নির্দেশ দেওয়া হয়েছে ৷ আমি স্পষ্ট জানাচ্ছি, এই সরকার থানায় কোনও মানবাধিকার লঙ্ঘন সহ্য করবে না ৷"

থানার ভিতরে অভিযুক্তদের উপর অত্যাচার চালিয়ে তাদের দাঁত উপড়ে নেওয়ার অভিযোগ উঠেছিল তিরুনেলভেলি জেলার আম্বাসামুদ্রম সাব ডিভিশনের এক আইপিএসের বিরুদ্ধে ৷ এই ঘটনায় রিপোর্ট তলব করাছিল মানবাধিকার কমিশনও (Teeth Pulling case of Tamil Nadu)৷ প্রাথমিকভাবে তাঁকে কম্পালসারি ওয়েটিংয়েও পাঠানো পয় ৷ তাঁর বিরুদ্ধে হেফাজতে থাকা ব্য়ক্তিদের উপর নির্যাতনের পাশাপাশি প্রায় 40 জন বন্দিকে মেরে তাঁদের দাঁত উপরে নেওয়ারও অভিযোগ উঠেছে।

এ প্রসঙ্গে মুখ্য়মন্ত্রী স্টালিন বলেন, "আমি সংশ্লিষ্ট পুলিশ আধিকারিককে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছি। সভাকে আশ্বাস্ত করছি, তদন্তের ভিত্তিতে এই আধিকারীকের বিরুদ্ধে আরও কঠোর ব্যবস্থা নেওয়া হবে ৷ কয়েকজন ব্যক্তির অভিযোগের ভিত্তিতে এএসপির বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে ৷" তামিলনাড়ুর ডিজিপির পাশাপাশি জেলাশাসকও এই মামলার পৃথক তদন্ত শুরু করেছেন ৷

এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রী গত দুই বছরে রাজ্য়ে সাম্প্রদায়িক সংঘাত, খুন এবং সংঘটিত অপরাধের একটি বিস্তৃত পরিসংখ্যানও প্রকাশ করেছেন। তাঁর দাবি, 2019 সাল থেকে অনেকটাই কমেছে অপরাধের ঘটনা ৷ 2019 সালে 1,670টি খুনের ঘটনা ঘটেছিল । 2022 সালে তা কমে দাঁড়িয়েছে 1,596 টিতে ৷ মুখ্য়মন্ত্রী বলেন, "আমরা প্রতি বছর অন্তত 74টি করে খুনের ঘটনা কমিয়েছি ৷"

আরও পড়ুন:জাতীয় নিরাপত্তা উপদেষ্টাদের বৈঠকে বক্তব্য রাখবেন ডোভাল, অংশ নেবে পাকিস্তান

প্রসঙ্গত, ওই পুলিশ আধিকারিকের বিরুদ্ধে লোহার রড ব্যবহার করে জোর করে দুই যুবকের দাঁত তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। একজন অভিযোগকারী জানিয়েছেন, ওই আধিকারিক তার সদ্য বিবাহিত ভাইয়ের যৌনাঙ্গেও আঘাত করেছেন ৷ অন্য এক অভিযোগকারীর দাবি, তাদের মুখে পাথর, নুড়ি ঢুকিয়ে অত্য়াচার করতেন ওই পুলিশ আধিকারিক ৷

ABOUT THE AUTHOR

...view details