পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Ripun Bora : তৃণমূলে যোগদানের পর রিপুন বোরার প্রত্যাবর্তনে খুশির হাওয়া অসমে

দীর্ঘদিনের কংগ্রেস নেতা রিপুন বোরা যোগদান করেছেন তৃণমূলে (Ripun Bora Joins TMC) ৷ তাঁকে অসমের সভাপতিরও দায়িত্ব দিয়েছে তৃণমূল ৷ তৃণমূলে যোগদানের পর সোমবার তিনি প্রথমবার অসমে পা দিলেন ৷ তাঁকে ঘিরে উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো ৷

By

Published : Apr 25, 2022, 5:23 PM IST

supporters-welcome-ripun-bora-after-he-returns-to-assam-as-tmc-state-president
Ripun Bora : তৃণমূলে যোগদানের পর রিপুন বোরার প্রত্যাবর্তনে খুশির হাওয়া অসমে

কলকাতা, 25 এপ্রিল : তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ার পর আজ অসমে পদার্পণ করলেন রিপুন বোরা । আর তাঁকে জমকালো ভাবে স্বাগত জানালেন তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা । সকাল থেকেই কর্মী ও সমর্থকদের ভিড় লক্ষ্য করা যায় গুয়াহাটি বিমানবন্দরের বাইরে । তৃণমূলের পতাকা, ফুল ও মিষ্টি নিয়ে তাঁকে স্বাগত জানাতে এদিন উপস্থিত ছিলেন কয়েক হাজার মানুষ (Supporters Welcome Ripun Bora after he returns to Assam as TMC State President) ।

অসমে তৃণমূল কংগ্রেসের এতদিন যাবতীয় দায়িত্ব সামলাতেন রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব (TMC MP Sushmita Dev) । অসমের পাশাপাশি ত্রিপুরা, মেঘালয়-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিরও দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁকে । কিন্তু রিপুন বোরা তৃণমূল কংগ্রেসে যোগদানের পর তাঁকেই রাজ্য সভাপতির দায়িত্ব দিয়ে অসমে দলীয় সংগঠন বিস্তারের জন্য লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছে তৃণমূলের শীর্ষ নেতৃত্বের তরফে ।

গুয়াহাটিতে রিপুন বোরাকে ঘিরে জনতার ভিড়

কয়েকদিন আগে অনুষ্ঠিত রাজ্যসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে লড়ে হেরে যান রিপুন বোরা । দ্বিতীয় আসন জেতার ক্ষেত্রে চার ভোটে পিছিয়ে ছিল বিজেপির নেতৃত্বাধীন শাসক জোট । কিন্তু বিরোধী দলে ফাটলকে কাজে লাগিয়ে উভয় আসনেই জয় পায় বিজেপির নেতৃত্বাধীন শাসক জোট ।

আর এরপর থেকেই অভিযোগ ওঠে, কংগ্রেসের বিধায়করা বিজেপি জোটের পক্ষে ভোট দিয়েছেন । এই হারের পরই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন রিপুন । তিনি দীর্ঘদিনের কংগ্রেস নেতা৷ অসমে খুব জনপ্রিয় । আর সেই কারণেই তাঁর অন্তর্ভুক্তিতে বাড়তি উৎসাহ নিয়ে অসমের রাজনীতিতে শক্তিবৃদ্ধি করতে ঝাঁপাচ্ছে তৃণমূল কংগ্রেস ।

আরও পড়ুন :Ripun Bora Joined TMC: অসমে শক্তিবৃদ্ধি তৃণমূলের, যোগ দিলেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি রিপুন বোরা

ABOUT THE AUTHOR

...view details