পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 18, 2022, 7:01 AM IST

ETV Bharat / bharat

Sai Baba Sansthan: 1 বছরে 398 কোটির অনুদান পেল সাইবাবার মন্দির!

এক বছরে 398 কোটি টাকার অনুদান পেয়েছে সাইবাবার মন্দির। পাশাপাশি এই সময়ের মধ্যে প্রায় 3 কোটি ভক্ত মন্দিরে এসেছেন বলে জানা গিয়েছে (Nearly Three crores Devotees Visited in Last One Year )

Etv Bharat
Etv Bharat

শিরডি, 18 নভেম্বর: এক বছরে 398 কোটি টাকার অনুদান পেয়েছে সাইবাবার মন্দির (Shirdi Sai Sansthan Received donation of 398 Crores)। শিরডি সংস্থান ট্রাস্টের তরফে একথা ঘোষণা করা হয়েছে । পাশাপাশি এই সময়ের মধ্যে প্রায় 3 কোটি ভক্ত মন্দিরে এসেছেন বলে জানিয়েছেন সংস্থানের সিইও ভাগ্যশ্রী বানায়ত ।

সংস্থার দেওয়া হিসেব থেকে দেখা যাচ্ছে এই পুরো টাকাটাই গত অক্টোবর থেকে এই অক্টোবরের মধ্যে পেয়েছে সংস্থা । পাশাপাশি দিনে দিনে মন্দিরে আসা ভক্তের সংখ্যাও অনেক বেড়ছে। করোনার সময় স্বভাবতই পরিস্থিতি ভিন্ন ছিল । কিন্তু দিনে দিনে সেই পরিস্থিতির পরিবর্তন হচ্ছে ।

দেশের মধ্যে সবচেয়ে বেশি বিত্তবান মন্দির তিরুপতি । দিন কয়েক আগে মন্দিরের তরফে নিজেদের সম্পদ থেকে শুরু করে অনুদানের বিষয় বিবৃতি জারি করা হয়েছিল । সেখানে দেখা গিয়েছে গত এক বছরের মধ্যে হাজার কোটির চেয়েও বেশি অনুদান পেয়েছে তিরুপতি । এরপরই স্থান পেয়েছে শিরডির এই মন্দির।

মন্দিরের তরফে দেওয়া হিসেব বলছে এক বছরের মধ্যে 398 কোটির অনুদান আগে কখনও আসেনি । এর মধ্যে 77 কোটি 89 লাখ টাকা মন্দিরের মধ্যে থাকা দানকেন্দ্রে জমা পড়েছে। 168 কোটি 88 লাখ 5 হাজার টাকা জমা পড়েছে দানপাত্রে । এর পাশাপাশি প্রায় 27 কেজি গয়নাও দান হিসেবে জমা পড়েছে। যার বাজারদর 12 কোটি 55 লাখ 30 হাজার টাকা । এছাড়া কয়েক কোটির রূপোও জমা পড়েছে ।

আরও পড়ুন: বাংলায় নতুন রাজ্যপাল, খুশি শুভেন্দু-দিলীপরা

ABOUT THE AUTHOR

...view details