পশ্চিমবঙ্গ

west bengal

Shah on Ram Mandir: আগামী বছরের শুরুতেই খুলবে রাম মন্দির ! ত্রিপুরা ভোটে 'বহু ব্যবহৃত' অস্ত্রই ভরসা শাহ'র

2024 লোকসভা ভোটের আগেই খুলে যাবে রাম মন্দিরের দরজা । ত্রিপুরা বিধানসভা ভোটের প্রচারে গিয়ে জানিয়ে দিলেন অমিত শাহ (Amit Shah) । একই সঙ্গে আক্রমণ শানালেন রাহুল গান্ধির উদ্দেশ্যেও (Shah says Ram Mandir to be ready by Jan 1 next year ) ।

By

Published : Jan 5, 2023, 10:29 PM IST

Published : Jan 5, 2023, 10:29 PM IST

Etv Bharat
Etv Bharat

সাব্রুম (ত্রিপুরা), 5 জানুয়ারি: আর একবছর । তারপরেই জনসাধারণের জন্য খুলে যাবে রাম মন্দিরের দরজা (Ram Mandir)। ত্রিপুরায় ভোটের প্রচারে গিয়ে সেই রাম মন্দিরকেই হাতিয়ার করলেন ভারতীয় জনতা পার্টির 'ভোট কুশলী' অমিত শাহ (Amit Shah) । জানিয়ে দিলেন, 2024 সালের 1 জানুয়ারির আগেই রাম মন্দির খুলে যাবে (Shah says Ram Mandir to be ready by Jan 1 next year)।

বুধবার খারাপ আবহাওয়ার কবলে পড়ে গুয়াহাটিতে জরুরি অবতরণ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিমান । তারপর আজ সকালে ত্রিপুয়ায় যান অমিত শাহ । সেখানেই তিনি রাম মন্দিরের প্রসঙ্গ তোলেন । শুধু তাই নয়, সেখান থেকেই রাহুল গান্ধির উদ্দেশ্যে আক্রমণ শানান তিনি । অমিত শাহ বলেন, "রাহুল বাবা । শুনে রাখুন, 1 জানুয়ারি, 2024-এ একটি বিশাল রাম মন্দির প্রস্তুত হবে ।"

প্রসঙ্গত, এই মুহূর্তে কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত 3500 কিলোমিটার দীর্ঘ ভারত জোড়ো যাত্রায় ব্যস্ত । রাম মন্দির ট্রাস্টের সচিব চম্পত রাই এবং রাম জন্মভূমি মন্দিরের প্রধান পুরোহিত আচার্য সত্যেন্দ্র দাস এই সপ্তাহের শুরুতে ভারত জোড়া যাত্রার জন্য তাঁর প্রশংসা করে পৃথক বিবৃতি দিয়েছেন । ওয়াকিবহাল মহলের মতে, তার পরেই শাহের এহেন উক্তি যথেষ্ট তাৎপর্যপূর্ণ ।

1990 সাল থেকে পদ্ম শিবিরের অন্যতম হাতিয়ার রাম মন্দির । বহু ভোটের বৈতরণী পেরতে রাম মন্দিরকেই সেতু হিসেবে ব্যবহার করেছে বিজেপি । লালকৃষ্ণ আদবানির এই হাতিয়ারেরই হাত বদল ঘটেছে । ত্রিপুরার সাব্রুমে জনসভায় ভাষণ দিতে গিয়ে, সেই বহু ব্যবহৃত হাতিয়ারেই ভরসা রাখলেন অমিত শাহ । একই সঙ্গে 2024 সালের লোকসভা ভোটের আগে রাম মন্দির চালু হওয়ার কথা জানিয়ে রেখে নয়া চালও চেলে দিলেন ।

আরও পড়ুন: ভারত জোড়ো যাত্রা সফল হোক, রাম মন্দিরের পুরোহিত চিঠি দিলেন রাহুলকে

শাহ বলেন, "কংগ্রেস এবং কমিউনিস্টরা দীর্ঘদিন ধরে রাম মন্দির ইস্যুটিকে মামলা কের ঝুলিয়ে রেখেছিল । যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন ।" কংগ্রেস এবং সিপিআই(এম) হল বিজেপি-শাসিত উত্তর-পূর্ব রাজ্যের প্রধান বিরোধী দল । রাজনৈতিক মহলের ধারণা, যে দুই দল বিধানসভা নির্বাচনে একসঙ্গে লড়বে ৷ ত্রিপুরা রাজপরিবারের নেতৃত্বে ত্রিপুরা মোথা পার্টি-সহ তৃণমূল কংগ্রেস রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ রাজনৈতিক শক্তি।

আরও পড়ুন: অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ চলছে দ্রুত গতিতে, জানালেন মোদি

ABOUT THE AUTHOR

...view details