পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Road Accident killed Amarnath Pilgrims: দুর্ঘটনার কবলে অমরনাথ তীর্থযাত্রীদের বাস, অন্তত 6 জনের মৃত্যু

মুম্বই-নাগপুর হাইওয়েতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে 6 জনের মৃত্যু ও 25 জন আহত হয়েছেন ৷ দুর্ঘটনার কবলে পড়া একটি বাস অমরনাথ তীর্থযাত্রী বোঝাই ছিল বলে জানা গিয়েছে ৷

By

Published : Jul 29, 2023, 12:33 PM IST

Amarnath pilgrims
দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ

বুলদানা(মহারাষ্ট্র), 29 জুলাই:মহারাষ্ট্রে দুর্ঘটনার কবলে অমরনাথ তীর্থযাত্রী বোঝাই বাস ৷ ঘটনায় অন্তত 6 যাত্রী নিহত এবং 25 জন আহত হয়েছেন । শনিবার রাত 3টের দিকে মুম্বই-নাগপুর হাইওয়ে বরাবর মহারাষ্ট্রের বুলদানা জেলার মলকাপুরের লক্ষ্মী নগরের কাছে ফ্লাইওভারে দুটি প্রাইভেট বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে ৷ খবর পেয়ে বুলদানা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ চালায় । আহতদের বুলদানা সদরের একটি হাসপাতালে ভরতি করা হয়েছে বলে খবর ।

জানা গিয়েছে, অমরনাথ তীর্থযাত্রীদের নিয়ে যাওয়া বাসটি হিঙ্গোলিতে ফিরছিল এবং তাতে প্রায় 35-40 জন তীর্থযাত্রী ছিলেন । অপর বাসটি নাসিকের দিকে যাচ্ছিল ৷ তাতে প্রায় 25-30 জন যাত্রী ছিলেন । সেই সময় বাসটি একটি ট্রাককে ওভারটেক করার চেষ্টা করে ৷ এর জেরে সেটি দুর্ঘটনার কবলে পড়ে । নাসিকগামী বাসটি তীর্থযাত্রীদের বাসের সামনে চলে আসে ৷ যার জেরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয় । পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, দুই মহিলা-সহ ছয়জন নিহত এবং 20 জনেরও বেশি আহত হয়েছেন ।

দুর্ঘটনাগ্রস্ত অন্য বাসটি নাগপুর থেকে নাসিকের দিকে যাচ্ছিল এবং দুর্ঘটনায় দুটি বাসই দুমড়ে মুচড়ে যায় । নিহতদের দেহ ময়নাতদন্তের জন্য সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে । পুলিশ সূত্রের খবর, কয়েকজন গুরুতর আহত হয়েছেন ৷ তাঁদের চিকিৎসা চলছে ৷ তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে পুলিশের অনুমান ।

আরও পড়ুন:গুজরাতে দুটি ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত কমপক্ষে 9

এর আগে 1 জুলাই মহারাষ্ট্রের সমৃদ্ধি-মহামার্গ এক্সপ্রেসওয়েতে একটি বাসে বিধ্বংসী আগুন লেগে গিয়েছিল ৷ সেই ঘটনায় তিন শিশু-সহ 26 জনের মৃত্যু হয়েছিল । নাগপুর থেকে পুনে যাচ্ছিল বাসটি ৷ সেসময় সমৃদ্ধি এক্সপ্রেসওয়েতে 33 জন যাত্রী সমেত বাসটি রাত 1.32টার দিকে বুলদানার সিন্দখেদরাজায় উলটে যায় এবং তাতে আগুন ধরে যায় ৷ এতে 26 জন যাত্রী নিহত হন ।

ABOUT THE AUTHOR

...view details