পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 1, 2021, 12:11 PM IST

ETV Bharat / bharat

টিকা নেওয়ার 2 ঘণ্টা পর মৃত সাফাইকর্মী, কারণ জানতে ময়নাতদন্ত

কোরোনা টিকা নেওয়ার 2 ঘণ্টার মধ্যেই এক সাফাইকর্মীর মৃত্যু হওয়ায় নতুন করে উদ্বেগ ছড়িয়েছে গুজরাতের ভদোদরায়। মৃত্যুর প্রকৃত কারণ জানতে মৃত সাফাইকর্মীর ময়নাতদন্ত করা হচ্ছে।

Sanitation worker dies hours after getting Covid vaccine in Gujarat
কোভিড টিকা নেওয়ার 2 ঘণ্টার মধ্যেই মৃত সাফাইকর্মী

ভদোদরা, 1 ফেব্রুয়ারি : কোরোনা ভাইরাসের টিকা নেওয়ার 2 ঘণ্টার মধ্যে মৃত্যু হল এক সাফাইকর্মীর। এই ঘটনায় টিকা নিয়ে নতুন করে উদ্বেগ ছড়িয়েছে গুজরাতের ভদোদরায়। মৃত্যুর প্রকৃত কারণ জানতে মৃত সাফাইকর্মীর ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে প্রশাসন।

মৃতের পরিবারের দাবি, কোভিড টিকাই এই মৃত্যুর কারণ। তবে আধিকারিকরা মনে করছেন, হৃদরোগে আক্রান্ত হয়েই হয়ত ওই কর্মীর মৃত্যু হয়েছে। কারণ ওই যুবকের 2016 সাল থেকেই হার্টের সমস্যা ছিল এবং তিনি এ জন্য নিয়মিত ওষুধও খেতেন। জিগনেশ সোলাঙ্কি নামে বছর তিরিশের ওই যুবক ভদোদরা পৌরনিগমের সাফাইকর্মী ছিলেন।

রবিবার সকালে তাঁকে কোভিড টিকা দেওয়া হয়। তার ঘণ্টাখানেকের মধ্যেই তিনি অজ্ঞান হয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাঁকে এসএসজি হাসপাতালে ভরতি করা হয়। সেখানেই ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। সোলাঙ্কির স্ত্রী দিব্যার অভিযোগ, ''ওঁকে যে টিকা দেওয়া হবে, তা আমি জানতামই না। এই নিয়ে আমাদের মধ্যে কোনও আলোচনাও হয়নি। টিকা নেওয়ার পর তিনি বাড়ি ফিরলেন কিন্তু মেয়ের সঙ্গে খেলতে খেলতেই হঠাত্‍‌ অজ্ঞান হয়ে পড়ে গেলেন। আমাদের সন্দেহ হচ্ছে যে টিকা নেওয়ার কারণেই তাঁর মৃত্যু হয়েছে।''

আরও পড়ুন:কোভিশিল্ডের টিকাকরণের মধ্যেই কলকাতায় শুরু 'স্পুটনিক ভি'র ট্রায়াল

এসএসজি হাসপাতালের মেডিক্যাল সুপারিনটেনডেন্ট ডাঃ রঞ্জন আইয়ার জানিয়েছেন, পৌরনিগমে টিকাকরণের যে বুথ হয়েছিল, সেখানেই টিকা নেন সোলাঙ্কি। এরপর আধঘণ্টা তাঁকে পর্যবেক্ষণেও রাখা হয়। সেই সময় তাঁর মধ্যে কোনও বিরূপ প্রতিক্রিয়া দেখা যায়নি। হাসপাতালে নিয়ে আসার পর তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। তাঁর কথায়, ''আমরা শুনেছি যে জিগনেশের বুকে ব্যথা হওয়ায় তাঁকে বছর দেড়েক আগে একটি হাসপাতালে ভরতি করা হয়েছিল। হতে পারে তাঁর হার্ট অ্যাটাকেই মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর প্রকৃত কারণ জানতে আমরা তাঁর দেহ ময়নাতদন্ত করব।''

ABOUT THE AUTHOR

...view details