পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Sand Mafia: বিহারে খনি পরিদর্শককে পুড়িয়ে মারার চেষ্টা বালি মাফিয়াদের

বিহারে আবারও প্রকাশ্যে এল বালি মাফিয়াদের দৌরাত্ম্য। এক খনি পরিদর্শককে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ । ঘটনার পর থেকে অভিযুক্ত বালি মাফিয়ারা পলাতক রয়েছে ।

By

Published : Feb 23, 2023, 12:31 PM IST

Sand Mafia ETV Bharat
বালি মাফিয়া

ছাপরা(বিহার), 23 ফেব্রুয়ারি: বিহারের ছাপরায় খনির পরিদর্শক অঞ্জনি কুমারকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল বালি মাফিয়াদের বিরুদ্ধে (Sand mafias tried to burn alive mining inspector) । সোনপুরের শিব বচ্চন চকে ট্রাক চেক করার সময় এই ঘটনা ঘটে । শুধু তাই নয়,পরে বালিবাহী একটি ওভারলোড ট্রাক দিয়ে তাঁকে পিষে ফেলার চেষ্টাও হয় বলে অভিযোগ । কোনও রকমে পালিয়ে প্রাণে বাঁচেন খনি পরিদর্শক।

খনি পরিদর্শককে জীবন্ত পুড়িয়ে মারার চেষ্টা: জানা গিয়েছে, প্রথমে খনি পরিদর্শককে জীবন্ত পুড়িয়ে মারার চেষ্টাও করে বালি মাফিয়ারা । বালি মাফিয়ারা তাঁর গায়ে কেরোসিন ছিটিয়ে দেশলাই দিয়ে আগুন দেওয়ার চেষ্টা করে । কিন্তু সৌভাগ্যবশত, খনির আধিকারিক অঞ্জনি কুমার কোনওরকমে সেখান থেকে পালাতে সক্ষম হন (Crime in Chapra) ।

বালি মাফিয়াদের বিরুদ্ধে মামলা দায়ের:এই বিষয়ে খনির পরিদর্শক অঞ্জনি কুমার (Mining Inspector Anjani Kumar) সোনপুর থানায় একটি মামলা দায়ের করেছেন । এফআইআর-এ বলেছেন, তিনি শিব বচ্চন সিং চকে চেকপোস্টের কাছে যানবাহন পরীক্ষা করছিলেন ৷ যেখানে একটি ট্রাককে থামানো হয়েছিল । তল্লাশির পর তাতে অবৈধ বালি বোঝাই অবস্থায় পাওয়া যায় (Illegal mining of sand in Chapra) ।

তিনি নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের পাঠিয়ে ট্রাকটিকে থানায় নিয়ে যেতে বললেন । এসএপি সদস্যরা যখন ট্রাকটি নিয়ে যাচ্ছিল, তখন একটি গাড়িতে পাঁচজন এসে ট্রাকের চাবি ছিনিয়ে নেয় । তা দেখে খনি পরিদর্শকও সেখানে পৌঁছে যান ৷ এরপরই শুরু হয় জওয়ানদের সঙ্গে হাতাহাতি । এতে জখম হন এক এসএপি জওয়ান । আরও পরে পরিদর্শকের গায়ে আগুন লাগিয়ে দেওয়ার চেষ্টা হয় বলে অভিযোগ। উল্লেখ্য, এর আগেও খনি বিভাগের আধিকারিক সন্তোষ কুমারের উপর বালি মাফিয়ারা আক্রমণ করেছিল বলে অভিযোগ ৷ তাতে তিনি আক্রান্ত হয়েছিলেন ৷ সেই ঘটনায় তাঁর চালকও আহত হয়েছিলেন ।

আরও পড়ুন:বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়ে মর্মান্তিক পরিণতি, আবাসনের নীচে উদ্ধার স্কুল পড়ুয়ার দেহ

ABOUT THE AUTHOR

...view details