পশ্চিমবঙ্গ

west bengal

Railway Coach Restaurant: দুর্গাপুজোর নয়া চমক, রেলওয়ে কোচে রেস্তরাঁ ওড়িশায়

By ETV Bharat Bangla Team

Published : Sep 12, 2023, 2:44 PM IST

দুর্গাপুজোর আগে ওড়িশায় খুলতে চলেছে রেলওয়ে কোচে রেস্তরাঁ ৷ রৌরকেল্লা রেলওয়ে স্টেশনে এই রেস্তরাঁ খুলবে ৷

Railway Coach Restaurant
রেলওয়ে কোচে রেস্তরাঁ

রৌরকেল্লা (ওড়িশা), 12 সেপ্টেম্বর:এবার রেলওয়ে কোচে বসেই মিলবে রেস্তরাঁর আমেজ ৷ দুর্গাপুজোর আগে নয়া চমক নিয়ে হাজির হচ্ছে ওড়িশা রেল ৷ শীঘ্রই খুলে যাবে এই রেস্তরাঁ ৷ এখানে বসে খাওয়ার সুযোগ পাবেন পশ্চিম ওড়িশার রৌরকেল্লা শহরের বাসিন্দারা ৷ এমনটাই জানিয়েছেন রৌরকেল্লা রেলওয়ে স্টেশন ম্যানেজার প্রভাত দাস ৷ তাঁর কথায়, এ বছরই রেলওয়ে কোচে রেস্তরাঁ খুলতে চলেছে ৷ রৌরকেল্লা রেলওয়ে স্টেশনে এই রেস্তরাঁর দেখা মিলবে ৷ কলকাতার একটি সংস্থার উদ্যোগে রেস্তরাঁটি তৈরি হচ্ছে ৷ দুর্গাপুজার আগে অর্থাৎ অক্টোবর মাসে জনসাধারণের জন্য তার দরজা খুলে দেবে এই রেস্তরাঁ ৷

ব্যস্ততম রেলওয়ে স্টেশন রৌরকেল্লা ৷ জানা গিয়েছে, এই স্টেশনের উত্তর পাশের দ্বিতীয় গেটের কাছে রেস্তরাঁটি চালু করা হবে । প্রথম গেট বা প্রধান প্রবেশদ্বারকে রেস্তরাঁর জায়গা হিসাবে বেছে নেওয়া হয়েছিল ৷ তবে প্ল্যাটফর্ম 1-এ বেশ কয়েকটি রেস্তরাঁ এবং খাবারের দোকান রয়েছে ৷ তাই এই নতুন রেস্তারাঁর জন্য দ্বিতীয় গেটের কাছের জায়গা উপযুক্ত বলে মনে করেছে রেল ।

এই রেস্তরাঁর ফলে নিত্যযাত্রীদের অনেক সুবিধা হবে বলে আশা ওড়িশা রেলের ৷ সত্য দাস নামে এক নিত্যযাত্রী বলেন, "আমি খুব খুশি যে স্টেশনে এমন একটি অনন্য রেস্তরাঁ হতে চলেছে । এটি আমার মতো যারা প্রায়শই ট্রেনে যাতায়াত করে তাদের প্রচুর উপকার করবে । আমি আশা করি এটি সাশ্রয়ী মূল্যে ভালো খাবার পরিবেশন করবে ৷"

আরও পড়ুন:ট্রেনের বগিতে রেস্টুরেন্ট, নিজামের শহরে প্রথম চলমান রেস্তোরাঁ

রৌরকেল্লায় স্টেশনে সম্প্রতি সফর করেন দক্ষিণ পূর্ব রেলওয়ের জেনারেল ম্যানেজার অনিলকুমার মিশ্র ৷ এই সময় তিনি বলেন, "400 কোটি টাকার একটি প্রকল্পের অধীনে রৌরকেল্লা রেলওয়ে স্টেশনের সম্পূর্ণ ভোল বদলে যাবে । পুরো নতুন রূপ নেবে এই স্টেশন ৷ প্রকল্পের প্রস্তাব অনুমোদনের জন্য রেলওয়ে বোর্ডে পাঠানো হবে ৷ পাশাপাশি দুর্গাপুজোর আগে দুটি নবনির্মিত প্ল্যাটফর্ম আনুষ্ঠানিকভাবে জনসাধারণের জন্য খুলে যাবে ।"

(সংবাদ সংস্থা-পিটিআই)

ABOUT THE AUTHOR

...view details