পশ্চিমবঙ্গ

west bengal

By ETV Bharat Bangla Team

Published : Aug 30, 2023, 11:05 AM IST

ETV Bharat / bharat

Raksha Bandhan 2023: দেশবাসীকে রাখির শুভেচ্ছা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু থেকে মোদি-মমতার

দেশবাসীকে রাখিবন্ধন উৎসবের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী , স্বরাষ্ট্রমন্ত্রী থেকে পশ্চিমবঙ্গ ও অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীরা ৷ নারীদের জন্য নিরাপদ পরিবেশ তৈরির বার্তা দিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ৷

Raksha Bandhan greeting
রাখিবন্ধন উৎবের শুভেচ্ছা

কলকাতা, 30 অগস্ট:আজ রাখি ৷ জাতিধর্ম নির্বিশেষে দেশজুড়ে পালিত হচ্ছে দিনটি ৷ বোন-দিদিরা রাখি বাঁধছেন ভাই-দাদাদের হাতে ৷ হচ্ছে উপহার বিনিময়। চলছে মিষ্টিমুখের পর্ব ৷ বুধবার রাখি উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ অনেকে ৷

এ দিন সকলকে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু টুইটে লেখেন, "সকল দেশবাসীকে রাখিবন্ধনের শুভ উৎসবে উপলক্ষে জানাই আন্তরিক শুভেচ্ছা ৷ এই উৎসবটি ভাই এবং বোনের অবিরাম ভালবাসার প্রতীক। অত্যন্ত উৎসাহের সঙ্গে দেশজুড়ে এই উৎসব পালিত হয় । রাখিবন্ধন উপলক্ষে আসুন আমরা দেশে নারীদের জন্য আরও নিরাপদ এবং সমমর্যাদামূলক পরিবেশ তৈরি করার অঙ্গীকার নিই ।"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজের টুইটারে লেখেন, "আমার পরিবারের সকল সদস্যদের রাখিবন্ধনের শুভেচ্ছা। বোন ও ভাইয়ের মধ্যে অটুট আস্থা ও অপরিসীম ভালোবাসার প্রতিফলন এই রাখিবন্ধন উৎসব ৷ এটি আমাদের সংস্কৃতির এক পবিত্র প্রতিফলনও। আমি কামনা করি এই উৎসব সবার জীবনে স্নেহ, সৌহার্দ্য ও সম্প্রীতির অনুভূতিকে আরও বাড়িয়ে তুলুক ।"

আরও পড়ুন:বলিউড থেকে দক্ষিণ, দেখে নিন সেলেবদের রাখি উৎসব পালনের ঝলক...

অন্যদিকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ টুইটারে একটি সুন্দর ছবি দিয়ে লেখেন, "সকল দেশবাসীকে রাখিবন্ধন-এর আন্তরিক শুভেচ্ছা । ভাই-বোনের অটুট সম্পর্ক ও ভালোবাসার প্রতীক রাখিবন্ধন ৷ এই শুভ উৎসব সবার জীবনে বয়ে আনুক সুখ ও সমৃদ্ধি ।"

পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ফেসবুক পেজে রাজ্য-সহ দেশবাসীকে রাখির শুভেচ্ছা জানিয়েছেন ৷ তিনি হিন্দি ও বাংলা মিলিয়ে লেখেন, "সকলকে রাখিবন্ধনের আন্তরিক শুভেচ্ছা ৷ আমাদের দেশ মহান ৷" রাখির শুভেচ্ছা জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাও ৷ তিনি লেখেন, "পারিবারিক বন্ধন হল ভারতীয় সংস্কৃতির ভিত্তি এবং রাখিবন্ধন হল ভাইবোনের মধ্যে পবিত্র ভালবাসার উদযাপন । আমরা অসমকে আমাদের বোনদের জন্য নিরাপদ ও সুরক্ষিত করতে প্রতিশ্রুতিবদ্ধ ৷"

ABOUT THE AUTHOR

...view details