পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 26, 2020, 10:44 PM IST

ETV Bharat / bharat

কৃষক নেতা রাকেশ টিকাইতকে খুনের হুমকি দিয়ে ফোন, মঙ্গলবার কৃষক সংগঠনগুলির সঙ্গে বৈঠক কেন্দ্রের

তিনটি কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদরত কৃষক ইউনিয়নগুলি 29 ডিসেম্বর সরকারের সঙ্গে পরবর্তী আলোচনার প্রস্তাব দিয়েছে ।

farm bill
farm bill

দিল্লি, 26 ডিসেম্বর : অবরোধ, বিক্ষোভ, প্রতিবাদ মিছিল থেকে শুরু করে মৃত্যুর হুমকি পর্যন্ত অনেক কিছুরই সাক্ষী থেকেছে কেন্দ্রের কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের আন্দোলন । এবার খুনের হুমকি দিয়ে ফোন কৃষক নেতা রাকেশ টিকাইতকে । এদিকে কৃষি আইন নিয়ে মঙ্গলবার কেন্দ্রের সঙ্গে ফের আলোচনায় বসবে কৃষক সংগঠনগুলি ।

কৃষক নেতা রাকেশ টিকাইত জানান, তাঁকে ফোন করে কেউ প্রথমে কতগুলি অস্ত্র লাগবে তা জানতে চায় । তিনি পালটা বিষয়টি জানতে চাইলে ফোনের ওপার থেকে প্রশ্ন করা হয়, "তোমাকে হত্যা করতে কত অস্ত্র আনতে হবে ?"

সম্প্রতি একটি মন্দির নিয়ে রাকেশ টিকাইতের একটি ভিডিয়ো ভাইরাল হয় সোশাল মিডিয়ায় । এরপরই এই হুমকি বলে জানা গিয়েছে । প্রসঙ্গত, গত 32দিন ধরে রাকেশ টিকাইতের নেতৃত্বে কৃষকরা দিল্লি ও উত্তরপ্রদেশের বিভিন্ন সীমান্তে কেন্দ্রের নতুন তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে লাগাতার বিক্ষোভ করছেন ।

তিনটি কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদরত কৃষক ইউনিয়নগুলি 29 ডিসেম্বর সরকারের সঙ্গে পরবর্তী আলোচনার প্রস্তাব দিয়েছে । আজ সিঙ্ঘু সীমান্তে যৌথ সাংবাদিক বৈঠকে এই ঘোষণার পর স্বরাজ ভারতের সভাপতি যোগেন্দ্র যাদব বলেন, "সরকার কৃষক ইউনিয়নের সঙ্গে আলোচনার প্রস্তাব দিয়েছিল । 29 ডিসেম্বর সকাল 11টায় কৃষক সংগঠন এবং কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিদের মধ্যে আলোচনা হবে । সব সংগঠনের সঙ্গে কথা বলার পরে আমরা সংঘবদ্ধ কিষাণ মোর্চার তরফে এই সিদ্ধান্ত নিয়েছি ।"

আরও পড়ুন : কৃষকদের পাশে দাঁড়িয়ে এনডিএ ছাড়ল আরএলপি

For All Latest Updates

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details