পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 20, 2022, 2:35 PM IST

ETV Bharat / bharat

Rajiv Gandhi Birth Anniversary রাজীব গান্ধির 78তম জন্মবার্ষিকীতে টুইট প্রধানমন্ত্রী মোদির

আজ ইন্দিরা-ফিরোজ পুত্র রাজীব গান্ধির জন্মদিন ৷ তাঁকে শ্রদ্ধা জানিয়ে সকালেই টুইট করেছেন প্রধানমন্ত্রী মোদি ৷ রাজধানীতে তাঁর সমাধিক্ষেত্র বীর ভূমিতে গিয়েছিলেন রাহুল, প্রিয়াঙ্কা এবং তাঁর স্বামী রবার্ট (Rajiv Gandhi Birth Anniversary ) ৷

PM Modi Tweets on Rajiv Gandhi
রাজীব গান্ধির জন্মদিনে মোদির টুইট

নয়াদিল্লি, 20 অগস্ট: আজ রাজীব গান্ধির 78তম জন্মদিবস ৷ ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী মাত্র 40 বছর বয়সে দেশেরে প্রধানমন্ত্রী হন ৷ এখনও পর্যন্ত তিনি ভারতের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী । সকালেই তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi pays tributes to Rajiv Gandhi on 78th birth anniversary) । তিনি লেখেন, "দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শ্রী রাজীব গান্ধির জন্মবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানাই ৷"

বীর ভূমিতে (Veer Bhumi) গিয়ে সকালেই শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন পুত্র রাহুল গান্ধি, কন্যা প্রিয়াঙ্কা গান্ধি বঢরা ও তাঁর স্বামী রবার্ট বঢরা ৷ এছাড়া অন্য কংগ্রেস নেতা, কর্মীরাও সেখানে উপস্থিত ছিলেন ৷

আজকের দিনে বাবাকে মনে করে আবেগী টুইট করেন রাহুল গান্ধি । সেখানে তিনি একটি ভিডিয়ো পোস্ট করে লেখেন, "বাবা, আপনি প্রতি মুহূর্তে আমার পাশে আছেন, হৃদয়ে আছেন । দেশ নিয়ে আপনি যে স্বপ্ন দেখেছিলেন, তা যেন পূরণ করতে পারি । আমি সবসময় সেই চেষ্টা করি ৷"

আরও পড়ুন: রাজধানীতে গান্ধি স্মৃতিতে দেশ সেবার শপথ কংগ্রেসের

টুইট করেছেন মেয়ে প্রিয়াঙ্কাও ৷ তিনিও রাজীব গান্ধির জীবন নিয়ে একটি ভিডিয়ো পোস্ট করেছেন ৷ তবে এর সঙ্গে তিনি তাঁর বাবার একটি উক্তি দিয়েছেন টুইটার হ্যান্ডেলে ৷ তাতে লেখা, "আমি একটা শক্তিশালী, স্বাধীন, আত্ম-নির্ভর ভারতের স্বপ্ন দেখি ৷ মানুষের সেবায় সেই দেশ বিশ্বের একেবারে প্রথম সারিতে থাকবে ৷"

কংগ্রেসের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ টুইট করে লিখেছেন, "তাঁর প্রধানমন্ত্রিত্ব তাঁর প্রতিশ্রুতি, নেতৃত্ব, ব্যক্তিগত প্রচেষ্টার জন্যই মনে থাকবে ৷" তিনি এও জানান, দেশের আইটি বিপ্লবে রাজীব গান্ধির অবদান স্মরণীয় এবং তা ভারতকে রূপান্তরিত করেছে ৷ তিনি লেখেন, "তিনি প্রযুক্তির মিশন চালু করে সমাজে চ্যালেঞ্জে এনেছিলেন ৷ তার ফলস্বরূপ ভারত আজ ভ্যাকসিন উৎপাদনে বিশ্বে প্রথম এবং দেশ আজ পোলিও মুক্ত ৷"

ABOUT THE AUTHOR

...view details