পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

Opposition Parties Meeting: মঙ্গলে বেঙ্গালুরুতে বিরোধীদের বৈঠক, প্রস্তুতি খতিয়ে দেখলেন কংগ্রেসের দিল্লির নেতারা

মঙ্গলবার বেঙ্গালুরুতে হতে চলেছে বিরোধী দলগুলির বৈঠক ৷ তারই প্রস্তুতি খতিয়ে দেখতে বেঙ্গালুরুতে গেলেন কংগ্রেসের দিল্লির নেতারা ৷

By

Published : Jul 16, 2023, 10:03 AM IST

Opposition Parties Meeting
Opposition Parties Meeting

বেঙ্গালুরু, 16 জুলাই: আগামী 18 জুলাই অর্থাৎ মঙ্গলবার আবারও বৈঠকে বসছে বিরোধী দলগুলি ৷ পটনার পর বৈঠকের স্থল বেঙ্গালুরু ৷ তারই প্রস্তুতি খতিয়ে দেখতে দিল্লি থেকে দক্ষিণের রাজ্যে গেল কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব ৷ এআইসিসি সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল, কংগ্রেসের বেঙ্গালুরুর ইনচার্জ রণদীপ সুরজেওয়ালা 18 জুলাইয়ের বৈঠেকের প্রস্তুতি পর্যবেক্ষণ করছেন ।

কারা থাকবে বৈঠকে:এআইসিসি সভাপতি মল্লিকার্জুন খাড়গে বেঙ্গালুরুর তাজ ওয়েস্টেন্ডের বৈঠকে নেতৃত্ব দেবেন ৷ অবিজেপি মোট 24টি দলের অংশ নেওয়ার কথা । কংগ্রেস ছাড়াও থাকবে আম আদমি পার্টি, তৃণমূল কংগ্রেস, ডিএমকে, জেডিইউ, এনসিপি, কেরালা কংগ্রেস (এম), কেরালা কংগ্রেস (জে), আরএসপি, ফরওয়ার্ড ব্লক, ভিসিকে, এমডিএমকে, আকালি দল, সমাজবাদী পার্টি-সহ 24 টি দলকে বৈঠকের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে ।

থাকলবেন শীর্ষ নেতারা: জানা গিয়েছে, বিরোধীদের এই বৈঠকে বিরোধী দলগুলির শুধু মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রী, বিরোধী নেতা ও দলের সভাপতিদের আমন্ত্রণ জানানো হয়েছে । যদিও সাংসদ ও বিধায়কদের আমন্ত্রণ জানানো হয়নি । সূত্রের খবর, সোনিয়া গান্ধি, রাহুল গান্ধি, প্রিয়াঙ্কা গান্ধি, মুখ্যমন্ত্রী অশোক গেহলট, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তেজস্বী যাদব, অখিলেশ সিং যাদব, শরদ পাওয়ারের মতো নেতা বৈঠকে যোগ দেবেন ।

আরও পড়ুন:সিমলা নয়, বিরোধীদের পরবর্তী বৈঠক বেঙ্গালুরুতে: পাওয়ার

জেডিএস আমন্ত্রিত নয়: কর্ণাটকে হতে চলেছে এই বৈঠক, অথচ সে রাজ্যের স্থানীয় দল জেডিএসকে বিরোধীদের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি । বিহারের পটনায় অনুষ্ঠিত প্রথম বৈঠকেও জনতা দল পার্টিকে আমন্ত্রণ জানানো হয়নি । 17টিরও বেশি দল পটনার বৈঠকে অংশ নেয় ।

19 জুলাই বিধানসভার বৈঠক: কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া 19 জুলাই কংগ্রেস পরিষদীয় দলের একটি বৈঠক ডেকেছেন এবং এআইসিসি সভাপতি মল্লিকার্জুন খাড়গে সেই বৈঠকে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে ৷

বেঙ্গালুরুতে একটি বেসরকারি হোটেলে কংগ্রেস পরিষদীয় দলের বৈঠক অনুষ্ঠিত হতে চলেছে ৷ সেখানে তাঁরা আসন্ন লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে আলোচনা করবেন । কংগ্রেস লোকসভা নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে এবং বিজেপিকে পরাজিত করতে বিভিন্ন কৌশল নিয়ে আলোচনা করবে । এর অংশ হিসাবে, কংগ্রেস নেতা রাহুল গান্ধি 19 জুলাই বেঙ্গালুরুতে মন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন ।

ABOUT THE AUTHOR

...view details